Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

তবুও হাল ছাড়ছেন না ডেম্বা

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফুটবল মাঠে সাম্প্রতিক সময়ের ভয়াবহ দুর্ঘটনার শিকার হন ডেম্বা বা। চীনের সুপার লিগে প্রতিপক্ষ খেলোয়াড়ের লাথিতে পায়ের হাড় ভেঙে দুই টুকরো হয়ে যায় সেনেগালের এই স্ট্রাইকারের। তবুও মনের জোরের কোনো ঘাটতি নেই ডেম্বার। ভয়ানক এই চোটে পড়ার পরও অবসর নেবেন না বলে জানিয়ে দিয়েছেন সাংহাই শেনহুয়ার এই স্ট্রাইকার।
চাইনিজ সুপার লিগে গত রোববারের ম্যাচের দ্বিতীয়ার্ধে সাংহাই এসআইপিজির এক খেলোয়াড় বল দখল করতে গিয়ে শেনহুয়ার ডেম্বা বার পায়ে লাথি মারেন। তার বাঁ-পায়ের হাঁটুর নিচের অংশ পুরোপুড়ি ভেঙে গেছে। এর পর অনেকেই ধারণা করেন, ৩১ বছর বয়সী এই খেলোয়াড়ের ক্যারিয়ারই শেষ হয়ে যেতে পারে। তবে চোট কাটিয়ে আবার ফুটবলে ফেরার বিশ্বাস আছে বার, ‘সত্যিকার অর্থেই এটা বাজে চোট কিন্তু আমি এটা কাটিয়ে উঠতে পারব। এটা নিশ্চিত যে, আমি ক্যারিয়ারে ইতি টানব না।’ এ ক্ষেত্রে চেলসি ও ওয়েস্ট হ্যামের সাবেক ফরোয়ার্ডকে অনুপ্রেরণা জোগাচ্ছে অতীতে এমন গুরুতর চোট কাটিয়ে অনেক খেলোয়াড়ের আবার ফুটবলে ফেরার ঘটনা, ‘আরও অনেক খেলোয়াড় আছে যারা একই ধরনের চোট কাটিয়ে ফিরেছে, এই যেমন হাতেম বেন আরফা। আমার ক্যারিয়ারের গোড়ার দিকেও একই ধরনের কিছু ঘটেছিল আর এখন চিকিৎসা ব্যবস্থা অনেক উন্নত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তবুও হাল ছাড়ছেন না ডেম্বা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ