Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ডাক্তার পলিনের ‘করোনা জেনারেল’ স্বীকৃতি

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৭:১২ পিএম

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীকা‌লে সাধারণ মানুষের পাশে থেকে সেবা দেয়ার স্বীকৃতি পেলেন চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন। তাকে ‘করোনা জেনারেল’ উপাধিতে ভূষিত করা হয়েছেন। এ উপাধি দেয়া হয়েছে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে।

স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর ডাঃ সাজেদা বেগম পলিনসহ চট্টগ্রাম বিভাগের ১৪ জন স্বাস্থ্য কর্মকর্তাকে এই উপাধি দেন।

গত ৬ মে বিভাগীয় পরিচালক জাতির এই ক্রান্তিকালে মানবতার সেবায় নিজেদেরকে উৎসর্গ করায় ওইসব স্বাস্থ্য কর্মকর্তাকে ‘করোনা জেনারেল’ হিসেবে স্বীকৃতি দিয়ে তাঁদের ছবিসহ সোস্যাল মিডিয়ায় প্রকাশ করেন। বিভাগীয় পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবীর ১৪ জন স্বাস্থ্য কর্মকর্তাকে ‘করোনা জেনারেল’ উপাধি দিয়ে বলেন, ‘আমাদের চট্টগ্রাম বিভাগের এক ঝাঁক করোনা জেনারেল। স্যালুট তোমাদের, এ ক্রান্তিলগ্নে আর্তমানবতার পাশে নির্ভিক জেনারেল হিসেবে দাঁড়ানোর জন্যে।’

এই স্বীকৃতিতে ডাঃ সাজেদা বেগম পলিন স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হাসান শাহরিয়ার কবীর, চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহসহ স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি মনে করেন, এই স্বীকৃতি তার মনোবলকে আরো বাড়িয়ে দেবে।

ডাঃ সাজেদা বেগম পলিনের স্বামী আড়াইশ’ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের আরএমও ও করোনাভাইরাস বিষয়ে ফোকালপার্সন ডাঃ এএইচএম সুজাউদ্দৌলা রুবেলও একইভাবে বর্তমান করোনা পরিস্থিতিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।



 

Show all comments
  • Shorab ১০ মে, ২০২০, ৭:২০ পিএম says : 0
    Thanks
    Total Reply(0) Reply
  • Shorab ১০ মে, ২০২০, ৭:২১ পিএম says : 0
    Thanks
    Total Reply(0) Reply
  • Shorab ১০ মে, ২০২০, ৭:২২ পিএম says : 0
    Thanks
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ