Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর রাঙ্গাবালীতে করোনা জয়ী তাবলীগের ভারতীয় ২ নাগরিক সহ ৪ জনকে ফুলেল শুভেচ্ছা ও চেক প্রদান

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৫:৩৪ পিএম

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় করোনা থেকে সুস্থ হওয়া তাবলীগের ২ ভারতীয় নাগরিক সহ ৩ জন এবং একজন স্বাস্থ্যকর্মীকে ফুলেল শুভেচ্ছা ও প্রধানমন্ত্রীর পক্ষথেকে চেক প্রদান করা হয়েছে।
আজ উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে তাদের ফুলেল শুভেচ্ছা ও প্রতিজনকে পাঁচ হাজার টাকার চেক প্রদান এবং ইফতার বিতরণ করা হয়। করোনা যুদ্ধে জয়ীরা হলেন- তাবলীগ জামায়াতে আসা ভারতের বিহারের নাগরিক এবরার হোসেন(৬২), আব্দুল মজিদ (৭৫)ও পাবনা জেলার ওমর ফারুক এবং ছোটবাইশদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো.ফিরোজ আলম।
করোনা জয়ীদের মাঝে চেক বিতরণকালে উপস্থিত ছিলেন- রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা(অ.দা) মো.মনিরুল ইসলাম, রাঙ্গাবালী থানার ওসি(তদন্ত) মো.মস্তফা কামাল ও রাঙ্গাবালী প্রেস ক্লাবের সভাপতি মো.জোবায়ের হোসেন।
রাঙ্গাবালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা(অ.দা) মনিরুল ইসলাম জানান, তাবলীগ জামায়াতে আসা ৭ জন সহ রাঙ্গাবালী উপজেলা থেকে গত ১৮ এপ্রিল ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে তাবলীগের তিনজন ও একজন স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়। তাবলীগের তিনজনকে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের ফুলখালী গ্রামে অবস্থিত তাবলীগ জামায়াতের মারকাজের গৃহে ও স্বাস্থ্যকর্মীকে তার নিজ বাসায় হোম আইসোলেশনে রাখা হয়। এরপর গত ২ মে দ্বিতীয় দফায় ও ৫ মে তৃতীয় দফায় তাদের নমুনা সংগ্রহ করা হয়। সর্বশেষ ফলাফলের ভিত্তিতে শুক্রবার করোনা মুক্ত ঘোষণা করে তাদেরকে ছাড়পত্র দেয়া হয়।
রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান জানান, করোনা জয়ীদেরকে আনুষ্ঠানিকভাবে ফুলেল শুভেচ্ছা ও প্রধান মন্ত্রীর পক্ষথেকে প্রতিজনকে পাঁচ হাজার টাকার চেক প্রদান হয়েছে।
উল্লেখ্য ৭ জানুয়ারী তাবলীগ জামাতেরর সদস্য হিসেবে ৭ জন ভারতীয় নাগরিক পটুয়াখালীর বিভিন্ন উপজেলায় তাদের কার্যক্রম শেষে ৭ এপ্রিল রাঙ্গাবালীর ফুলখালী এলাকায় আসলে সেখানে তাদেরকে কোয়ারেইটাইনে রাখা হয়।পরে ৭ ভারতীয় সহ ৮ তাবলীগ সদস্যের নমুনা পাঠানো হলে তাদের মধ্যে ভারতীয় দুইজন সহ তিনজন তাবলীগ জামাতের সদস্য আক্রান্ত হন। আজ ২ জন সহ অন্য ৫ ভারতীয় তাবলীগ সদস্যকে এম্বুলেস যোগে ঢাকা পাঠানো হয়েছে । আগামী ১৪ তারিখের মধ্যে তার ভারতীয় দূতাবাসের মাধ্যমে তার তাদের দেশে রওয়ানা করবেন বলে জানিয়েছেন রাঙ্গাবালী উপজেলা তাবলীগ জামাতের আমীর ফয়সাল আহম্মেদ। তিনি অরোও জানান,সুস্থ হয়ে ফেরত যাওয়া ভারতীয় দুই নাগরিক মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা সহ স্থানীয় উপজেলা প্রশাসন ও চিকৎসকদের ধন্যবাদ জানিয়েছেন।



 

Show all comments
  • MD. KHAIRUL. ALAM ১১ মে, ২০২০, ১১:৪৩ এএম says : 0
    ALHAMDULILLA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ