Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটুয়াখালীতে করোনা যুদ্ধে বিজয়ে নারীরা এগিয়ে

২৫ দিনের যুদ্ধ শেষে বাড়ী ফিরলেন খাদিজা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৬:২৩ পিএম

করোনা সংক্রমণের পরে গত ২৪ ঘটায় পটুয়াখালী জেলায় ১১ জন করোনা মুক্ত হয়ে আইসোলেশন কেন্দ্র থেকে বাড়ী ফেরত গিয়েছেন এদের মধ্যে ৭ জনই নারী।যাদের মধ্যে উল্লেখ যোগ্য দুমকীর খাদিজা বেগম(৩২) যিনি তার ভাই দুলাল চৌকিদার গত ৯ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পরে পরিবারের সদস্যদের সংগ্রহীত নমুনায় পজেটিভ চিহ্নিত হয় ১২ এপ্রিল।

পটুয়াখালীর সিভিল সার্জন ডা: মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, ১৩ এপ্রিল আইসোলেশন কেন্দ্রের প্রথম রোগী হিসেবে দুমকী থেকে এনে চিকিৎসা শুরু হয় খাদিজার। চিকিৎসাধীন অবস্থায় ৫০ শয্যার আইসোলেশনে প্রথম সপ্তাহে পাঠানো নমুনায় পজেটিভ আসে,২য় সপ্তাহে নেগেটিভ আসে সেই অবস্থায় তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালের ৩০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে প্রেরন করা হয় ৫দিন পরে।সেখানে প্রেরিত নমুনায় নেগেটিভ আসে, ডায়বেটিস সহ অন্যান্য সমস্যা থাকার কারনে আসায় সুস্থ হতে সময় নেয় খাদিজা বেগম। অবশেষে দীর্ঘ্য ২৫ দিন করোনার সাথে যুদ্ধ করে মহান আল্লাহর রহমতে বাড়ী ফেরত গেছেন খাদিজা বেগম।খাদিজা বেগম জানান তিনি মহান আল্লাহ্র কাছে কৃতজ্ঞ ,তিনি তাকে সুস্থ করে দিয়েছেন।

এ ছাড়া আজ পটুয়াখালীর সিভিল সার্জন ডা: মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানিয়েছেন, জেলার দুমকী উপজেলার স্বাস্থ্য কেন্দ্রর উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার মেরিনা বেগম হোম আইসোলেশন থেকে চিকিৎসা নিয়ে ছাড়পত্র পেয়েছেন, এবং কলাপাড়ার চম্পাপুর ইউনিয়নের ইভা বেগম (২৬)
বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ীতে ফেরত আসছেন ছাড়াও গতকাল পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়ায় ইদ্রীস মোল্লা ডিগ্রী কলেজের আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ীতে ফেরত গেছেন৮০ বছরের বৃদ্ধা ফারজানা আজিমুন নেছা, হনুফা বেগম(৪০) ,হাওয়া বেগম (৫০), ওফারজানা (১৪)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ