Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বলিউড অভিনেতাদের পারিশ্রমিকে কাটছাঁট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৫:৩৯ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গোটা বিশ্ব স্তব্ধ। থমকে গিয়েছে বলিপাড়ার ব্যস্ততাও। তাই গৃহবন্দি শোবিজ তারকারা। এমতাবস্থায় প্রভাব পড়তে চলেছে বম্বে ইন্ডাস্ট্রির অভিনেতাদের পারিশ্রমিকেও। বর্তমান সঙ্কটে মুখ থুবড়ে পড়েছে গোটা বিশ্বের অর্থনীতি। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে লোকসান গুনতে হয়েছে বলিউডকে।

বরুণ ধাওয়ান, রণবীর সিং প্রতি ছবিতে পারিশ্রমিক হিসেবে ২৫ থেকে ৩০ কোটি টাকা নিতেন। কিন্তু বর্তমান অবস্থার বিবেচনায় তাদের পারিশ্রমিকের কাটছাঁট হতে পারে। এ তালিকা থেকে বাদ যাবেন না দীপিকা, আলিয়া, শ্রদ্ধা কাপুররাও।

এ প্রসঙ্গে ইন্ডাস্ট্রির বর্ষীয়ান ট্রেড এক্সপার্ট কোমল নাহতা বলেন, “এর বিকল্প আর কোনো রাস্তা নেই। কোনও ছবি মুক্তি পায়নি। সমস্ত ব্যবসা বন্ধ হয়ে আছে। একটা বিপুল ক্ষতির মধ্য দিয়ে যাচ্ছি। এই পরিস্থিতিতে পারিশ্রমিক কমানো ছাড়া আর কোনও রাস্তা নেই।”

তবে তিনি এও বলেছেন, এক্ষেত্রে পারিশ্রমিকের বদলে তাঁরা ছবির শেয়ার কিনতে পারেন। যেমনটা করে থাকেন শাহরুখ খান কিংবা অক্ষয় কুমার। অর্থাৎ ছবি যদি রমরমিয়ে ব্যবসা করেন সেক্ষেত্রে লাভের একটা অংশ পাবেন অভিনেতারা। আর ক্ষতির মুখ দেখলে তাঁদেরকেও সেই মতো লভ্যাংশ দেওয়া হবে।

তবে শুধু পারিশ্রমিকে নয়, বলিউডের আগের চালচলনেও আনতে হবে পরিবর্তন এমনটাই মত ট্রেড এক্সপার্টদের। বর্তমানে তারকাদের হেয়ার ড্রেসার থেকে শুরু করে ড্রাইভারদের খরচও বহন করতে হয় প্রোডাকশনের। কিন্তু লকডাউন পরবর্তীতে সেই ভাবনাতেও প্রভাব পড়তে পারে বলেই মত বিশেষজ্ঞ মহলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ