Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম আক্রান্ত ১৯ পুলিশ প্রস্তুত বিভাগীয় হাসপাতাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১:৩১ পিএম

চট্টগ্রামে করোনায় আক্রান্ত পুলিশের সংখ্যা বাড়ছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ( সিএমপি) এক জন সহকারী কমিশনারসহ এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ পুলিশ সদস্য। আক্রান্তদের সংখ্যা বাড়তে থাকায় চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতালকে কোভিড-১৯ চিকিৎসার জন্য প্রস্তুত করা হচ্ছে। সেখানে আক্রান্ত পুলিশ সদস্যরা চিকিৎসা নেবেন।

সিএমপি কর্মকর্তারা জানান, ১০০ শয্যার হাসপাতালের একটি অংশকে করোনাভাইরাস সংক্রমিতদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে। ১৮ শয্যার ওই অংশে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা দেয়া হবে। হাসপাতালে অক্সিজেন সুবিধা রয়েছে। কোনো রোগীর আইসিইউ ও ভ্যান্টিলেটর প্রয়োজন হলে বিশেষায়িত হাসপাতালে পাঠানো হবে।

পরিস্থিতি মোকাবেলায় সিএমপি স্কুল অ্যান্ড কলেজের ৩৩টি কক্ষকে কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়া দামপাড়া বিভাগীয় পুলিশ হাসপাতালে ২০টি আইসোলেশন শয্যার ব্যবস্থা করা হয়েছে। আর ১৬ শয্যার ফ্লু কর্নারও চালু রয়েছে। নারী পুলিশ সদস্যদের কোয়ারেন্টিনের জন্য পুলিশ লাইনে একটি ভবনের সাতটি কক্ষ প্রস্তুত রাখা হয়েছে।

সিএমপির আক্রান্ত সহকারী কমিশনার ছাড়া অন্যদের মধ্যে ১৩ জন ট্রাফিক উত্তর বিভাগের, একজন বন্দর বিভাগের কনস্টেবল। এছাড়াও এসএএফ শাখার দুইজন, নগর বিশেষ শাখার একজন ও খুলশী থানার একজন সদস্য আছেন।
এদের মধ্যে মোট ছয়জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
পুলিশের আক্রান্ত সদস্যদের চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ