Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১:২৬ পিএম

দক্ষিণাঞ্চলের করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। প্রতিদিনই বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল, বরগুনা ও ঝালকাঠীতে আরো ৫ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে বরিশালে ৩জন ছাড়াও বরগুনা ও ঝালকাঠীতে ১জন করে নুতন আক্রান্ত হয়েছে। এরফলে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১৪৪-এ উন্নীত হল। যার মধ্যে বরিশালে বরিশালে ৪৯, বরগুনায় ৩৫, পটুয়াখালীতে ৩০, ঝালকাঠীতে ১৪, পিরোজপরে ১১ ও ভোলাতে ৫জন রোগী রয়েছে। বরিশাল মহানগরীতে এ পর্যন্ত ১০জন কোভিড-১৯ রোগী সনাক্ত হলেও ৯জন সুস্থ্য হয়ে উঠেছেন। অপর একজন নার্স মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৩ জনের রক্তের নমুনা পরিক্ষায় ৪ জনের করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পরে। এছাড়া ৩জনের দ্বিতীয় ফলোআপ ও ৬জনের প্রথম ফলোআপ পরিক্ষার ফলাফল নেগেটিভ হওয়ায় তারা সুস্থ্য হয়ে উঠছেন বলে চিকিৎসকগন জানিয়েছেন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬ জেলায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে ছিলেন ১০ হাজার ৩৯১জন। এসময়ে সুস্থ্যভাবে কোয়ারিন্টিন শেষ করেছেন ৮,১৭৪ জন। এ পর্যন্ত বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছেন ২৬৬ জন। যার মধ্যে ১৫৯ জন সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে। অপরদিকে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ সনাক্ত ১৪৪ জনের মধ্যে ১০৫ জন হাসপাতাল ভর্তি হলেও সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫৬জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬জনের। যার মধ্যে পটুয়াখালীতে ৩, বরগুনাতে দুই ও বরিশালে ১জন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ