Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় বাবার মৃত্যুর পর জানা গেল মেয়েও আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ৩:০৫ পিএম

কুষ্টিয়ায় বাবার সংস্পর্শে এসে এক কলেজছাত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই শিক্ষার্থী ঢাকার তিতুমীর কলেজের ছাত্রী। তিনি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাঁদপুর গ্রামের করোনায় মৃত্যুবরণকারী আবু দাউদের মেয়ে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এএইচএম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
কুমারখালী স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকুল উদ্দিন জানান, ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ওই ছাত্রীর বাবা করোনায় আক্রান্ত হয়ে ঢাকার মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১ এপ্রিল মারা যান। ওই কলেজ ছাত্রী বাবার সঙ্গে ঢাকায় বসবাস করতেন। ২ এপ্রিল আবু দাউদের লাশ ঢাকা থেকে নিয়ে এসে কুষ্টিয়ায় গ্রামের বাড়িতে দাফন করা হয়। লাশের সঙ্গে ওই কলেজছাত্রীও গ্রামের বাড়িতে আসেন। করোনায় আক্রান্ত বাবার সংস্পর্শে এসে সেও করোনায় আক্রান্ত হয়েছে বলে তারা ধারণা করছেন।

ডা. আকুল উদ্দিন জানান, আবু দাউদের মৃত্যুর পর তার সংস্পর্শে আসা পরিবারের লোকজনকসহ ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়। বুধবার দুপুরে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট থেকে জানানো হয় ওই কলেজ ছাত্রীর করোনা পজিটিভ। তবে অন্য ১১ জনের করোনা নেগেটিভ এসেছে। এ নিয়ে কুষ্টিয়া জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৭ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ