Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে হাসপাতাল নার্সসহ আরো সাত কোভিড-১৯ রোগী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১২:৩০ পিএম

শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্স সহ দক্ষিণাঞ্চলে আরো ৭ জন করোনা ভাইরাস সংক্রমিত রোগীর সন্ধান মিলেছে। এনিয়ে কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৩৪-এ উন্নীত হল। যারমধ্যে বরিশালে ৪৪, বরগুনাতে ৩৩, পটুয়াখালীতে ২৯, পিরোজপুরে ১১, ঝালকাঠীতে ১২ ও দ্বীপজেলা ভোলাতে ৫জন রোগী রয়েছে। মঙ্গলবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে ৩ জন,পটুয়াখালীতে ২ জন এবং বরগুনা ও ঝালকাঠীতে ১ জন করে নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। বরিশালে আক্রান্ত অপর দুজনের মধ্যে ১ জন বাবুগঞ্জ ও অপরজন মুলাদী উপজেলার রোগী। তবে এসময়ে নতুন করে কোন কোভিড রোগী হাসপাতালে ভর্তি হয়নি, কেউ সুস্থও হয়নি। মৃত্যুর সংখ্যাও আগের মত ৬জনই রয়েছে।
মঙ্গলবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন ৯৩ জন সহ দক্ষিণষাঞ্চলের ৬ জেলায় হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে রয়েছে ১০ হাজার ১২৭ জন। তবে এসময়ে ১৪৭ জন সহ কোয়ারিন্টিন মূক্ত হয়েছেন ৭ হাজার ৭৩২জন।
মঙ্গলবার পর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় কোভিড-১৯ আক্রান্ত ১৩৪ জনের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৭ জন। যার মধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছেন ৪১ জন। তবে দক্ষিণাঞ্চলে সুস্থ্য রোগীর সংখ্যা ৩৮।
বরিশাল মহানগরীতে এ পর্যন্ত ১০ জন করোনা ভাইরাস রোগী সনাক্ত হলেও ৯ জন ইতোমধ্যে সুস্থ্য হয়ে উঠেছেন বলে সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ