Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় ৯৯৪ স্বাস্থ্যকর্মী আক্রান্ত: বিএমএ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৮:৫৩ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় শনাক্তকরণ পরীক্ষার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হলেও দিন দিন চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পরিমাণ বাড়ছে। বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) তথ্য অনুযায়ী, রোববার (৩ মে) পর্যন্ত দেশে ডাক্তারসহ ৯৯৪ স্বাস্থ্যকর্মী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) দফতর সম্পাদক প্রফেসর ডা. শহিদ উল্লাহ। তিনি বলেন, এপর্যন্ত সারাদেশে ৪০৮ জন ডাক্তার, ২৭০ জন নার্স, ৩১৬ জন অন্যান্য স্বাস্থ্য সেবাকর্মীসহ সর্বমোট ৯৯৪ জন কোভিড-১৯ এর নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন।

এদিকে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটিরাইটস এন্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর) রোববার পর্যন্ত সারাদেশে কোভিড-১৯ সনাক্ত চিকিৎসকসংখ্যা মোট ৫৩৬জন। এরমধ্যে ঢাকা বিভাগে- ৪০২জন, বরিশাল বিভাগে ৯ জন, চট্রগ্রাম বিভাগে ১৭ জন, সিলেট বিভাগে ৭ জন, খুলনা বিভাগে ৩০ জন, রংপুর বিভাগে ৭জন, ময়মনসিংহ বিভাগে -৬১জন এবং রাজশাহী বিভাগে - ৩জন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।####

 



 

Show all comments
  • ash ৪ মে, ২০২০, ৪:৪৮ এএম says : 0
    MOJIB BORSHOOOOO !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ