Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাপাসিয়া ভেজাল গুড় কারখানায় অভিযান, ১০ হাজার টাকা জরিমানা

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৮:৩৯ পিএম

কাপাসিয়ায় উপজেলার বারিষাব ইউনিয়নের ডাওরা গ্রামের মফিজুল ইসলামের ভেজাল গুড় কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। ভেজাল গুড় তৈরির অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ ইসমত আরা। রবিবার বিকালে উপজেলার বারিষাব ইউনিয়নের ডাওরাএলাকায় মফিজুলের বাড়ি থেকে গুড় তৈরী জন্য ৬ বস্তা চিনি ও কেমিক্যাল উদ্ধার করেন ।

সরেজমিনে জানা যায়, আমরাইদ বাজারের পূর্ব পাশের গিয়াসপুর বাজার রোড দিয়ে অল্প এগোলে মফিজুলেত বাড়ি। তিনি দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে ভেজাল গুড় তৈরি করে ব্যবসা করছেন। অধিক মুনাফা লাভের আশায় আখের রসের সাথে চিনি ও কাপড়ের রং মিশিয়ে চলছে দেদারছে ভেজাল গুড় উৎপাদন। লাখ লাখ টাকার ভেজাল গুড় বিক্রি হচ্ছে বিভিন্ন বাজারে। এক ডিঙ্গিতে জ্বাল করা হয় ১৪ টিন আখের রস। মেশানো হয় আধা বস্তা অর্থাৎ ২৫ কেজি চিনি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত বলেন,গোপন সংবাদে জানতে পাই ডাওরা এলাকায় একটি বাড়িতে ভেজাল গুড় তৈরী করা হচ্ছে। পরে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে গুড় কারখানায় অভিযান চালিয়ে মালিক মফিজুল কে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কারখানা থেকে ৬ বস্তা চিনি জব্দ করে থানায় আনা হয়।
তিনি আরো বলেন, এ চিনি মিশ্রিত গুড় খেলে পাকস্থলীতে প্রদাহ বেশি হবে। পরে ঘা হয়ে আলসার ও ক্যানসারে রূপ নিতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ