Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভালুকার করোনায় শনাক্ত রোগীর মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৫:০৬ পিএম

ময়মনসিংহের ভালুকায় একমাত্র করোনা শনাক্ত রোগী আবু হানিফা (৬২)শনিবার রাতে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মৃত্যু হয়েছে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন।
সূত্রে জানা যায়, তিন মাস ধরে কিডনি রোগে ভুগছিলেন আবু হানিফা। গত ১৮ এপ্রিল তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গেল করোনার পরীক্ষা করে আসার জন্য পরামর্শ দেন চিকিৎসক। পরের দিন দুপুরে ময়মনসিংহ এস কে হাসপাতালের পিসিআর ল্যাবে গিয়ে নমুনা দেন হানিফা। রাতেই পিসিআর ল্যাব থেকে মোঠো ফোনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানানো হয় আবু হানিফের কোভিড-১৯ পজেটিভ। ২০এপ্রিল বিকালে তাকে ঢাকা উত্তরার কুয়েত মৈত্রি সরকারি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে একদিন পরই কুর্মিটোলা হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। ১২ দিন সেখানে থাকার পর শনিবার রাতে মারা যান আবু হানিফ। তিনি ভালুকা পৌরসভার ৭নং ওয়ার্ডের খারুয়ালী গজারিখাল এলাকার বাসিন্দা। তার গ্রামের বাড়ি উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বনকূয়া গ্রামে।
হানিফের ছেলে জানান,আজ রোববার সকাল সাড়ে ৭টার দিকে বাবার মোবাইলে ফোন করলে অন্য একজন ফোন রিসিভ করেন। তিনি জানান, ভোর রাতে তাঁর বাবা হানিফ মারা গেছেন। পরীক্ষা নিরীক্ষার পর হাসপাতাল কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর বলতে পারবো লাশ কোথায় দাফন করা হবে।
ভালুকা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সোহেলী শারমিন বলেন,করোনা শনাক্ত মৃত ব্যক্তিকে রাজধানীতেই দাফনের সিদ্ধান্তের কথা জানিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। মৃত ব্যক্তির স্ত্রী ও ছেলের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আজকে পর্যন্ত ১১৮ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এর মধ্যে ১০৭ জনের করোনা নেগেটিভ। ১১ জনের ফলাফল পাওয়া যায়নি।এর মধ্যে ওই দুই জনও রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ