Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পঞ্চগড়ে জেলায় প্রথম রোগি করোনা মুক্ত, রইল বাকি ৭

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৪:৪০ পিএম

করোনা মুক্ত হয়েছেন পঞ্চগড় জেলায় প্রথম কভিড-১৯ আক্রান্ত রোগি। শুক্রবার সন্ধায় পর পর দুইবারের পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসায় স্বাস্থ্য বিভাগ তাকে করোনা মুক্ত ঘোষণা করে। গত ১৭ এপ্রিলের পরীক্ষায় তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের নাজিরাগছ গ্রামের ঢাকা ফেরত ৪২ বছরের ওই নারী জেলার মধ্যে প্রথম পজিটিভ ধরা পড়ে। এর পর থেকে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। আইসোলেশনের থাকার পর গত ৩০ মার্চের রিটেস্টে তার রিপোর্ট নেগেটিভ আসে। এর দুই দিন পর শুক্রবার দ্বিতীয় রিটেস্টেও রিপোর্ট নেগেটিভ আসায় তাকে করোনামুক্ত ঘোষণা দেয়া হয়। তবে তার সংস্পর্শে আসা পাশ্ববর্তি শালবাহান ইউনিয়নের এক করোনা আক্রান্ত ব্যক্তি বর্তমানের নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।
১৭ এপ্রিল থেকে শুরু করে ২৮ এপ্রিল পর্যন্ত পঞ্চগড় জেলায় মোট ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে তেঁতুলিয়ায় ৪ জন, দেবীগঞ্জে ২ জন ও বোদায় ২ জন্য। এর মধ্যে একজন রয়েছেন ভারত ফেরত। তার বাড়ি ঠাকুরগাঁও জেলার হরিপুরে। তাকে বাংলাবান্ধা স্থলবন্দরের পাশের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারের আইসোলেশনে রাখা হয়েছে। বাকি ৭ জন নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। বর্তমানে একজন মুক্ত হওয়ার পর জেলায় আক্রান্তের সংখ্যা থাকলো ৭ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ