Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মাস্কের মান নিয়ে প্রশ্ন তোলায় ওএসডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৭ এএম

করোনা চিকিৎসকদের নিরাপত্তার জন্য হাসপাতালে কেন্দ্রীয় ঔষধাগার থেকে দেওয়া মাস্কের মান নিয়ে প্রশ্ন তোলায় মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক সহিদ মো. সাদিকুল ইসলামকে ওএসডি করা হয়েছে। তার চাকরির মেয়াদ আছে আর মাত্র সাত মাস। গতকাল বৃহস্পতিবার তিনি বলেন, আমি গতকাল ওএসডির চিঠি পেয়েছি। এখন আপাতত স্বাস্থ্য অধিদপ্তরে যোগদানের প্রস্তুতি নিচ্ছি।

এদিকে গত ২৬ এপ্রিল আরেক আদেশে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহ গোলাম নবীকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে মুগদা জেনারেল হাসপাতালের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের পিপিই নীতিমালা অনুযায়ী রোগীর নমুনা পরীক্ষা ও চিকিৎসার জন্য এন-৯৫ মাস্ক পরা জরুরি। মার্চের শেষ ভাগে কেন্দ্রীয় ঔষধাগার থেকে বিভিন্ন হাসপাতালে যেসব মাস্ক পাঠানো হয়, তার প্যাকেটে ‘এন-৯৫’ লেখা থাকলেও ভেতরে ছিল সাধারণ সার্জিক্যাল মাস্ক। ফলে সেগুলো আসল মাস্ক কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন চিকিৎসকরা; বিষয়টি সে সময় সংবাদ মাধ্যমেও আসে।

মুগদা জেনারেল হাসপাতালে সরবরাহ করা মাস্কের প্যাকেটে সাধারণ সার্জিক্যাল মাস্ক থাকায় হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী ওই মাস্কের মান সম্পর্কে জানতে চেয়ে স্বাস্থ্য অধিদপ্তর ও কেন্দ্রীয় ঔষধাগারে পরিচালককে চিঠি দেন। মূলত এ কারণেই সাফিকুল ইসলামকে ওএসডি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওএসডি

৯ জানুয়ারি, ২০২০
২৬ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ