Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের নাগরপুরে ভ্রাম্যমান আদালতে ১২ জনকে জরিমানা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৭:৫৩ পিএম

টাঙ্গাইলের নাগরপুরে পন্যের দাম অধিক রাখা, মূল্য তালিকা টাঙ্গিয়ে না রাখা ও নির্দেশনা না মেনে দোকান খোলা রাখায় ১১ জন দোকানীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় হোম কোয়ারেন্টাইন নিয়ম না মানায় ঢাকা ফেরত এক পরিবারকেও জরিমানা করা হয়।
বৃহস্পতিবার দুপুরে সহবতপুর ও বাটরা বাজারে নাগরপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর এই অভিযান পরিচালনা করেন।
তারিন মসরুর জানান, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। দেশে ভোগ্য পন্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। রমজানকে কেন্দ্র করে কোন ব্যবসায়ী যেন কারসাজি করে অহেতুক পণ্যের দাম বাড়িয়ে না দেয় সে বিষয়ে নজরদারির জন্য আজ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় বাড়তি দামে পন্য বিক্রি, মূল্য তালিকা টাঙ্গিয়ে না রাখা, নির্দেশনা না মেনে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা সহ বিভিন্ন অপরাধে ১১ জন দোকানীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৩৮, ৪০ ধারা ও দন্ড বিধির ১৮৮ ও ২৬৯ ধারায় ৪৭০০ টাকা জরিমানা করা হয়। এসময় অন্যান্য দোকানগুলোকে প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়। এছাড়া উপজেলার খামার ধল্লায় ঢাকা ফেরত এক পরিবারকে হোম কোয়ারেন্টাইন না মানায় ২৬৯ ধারায় ২০০০ টাকা জরিমানা করা হয় ও তাদের বাড়ি লকডাউন করা হয়।
অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব রুখতে পুরো রমজান মাস জুড়ে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ