Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফমেক হাসপাতাল থেকে করোনাকে জয় করে ঘরে ফিরলেন তিন রোগী

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৬:০২ পিএম

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলশন ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি থাকা তিন রোগি করোনা কে জয় করে ঘরে ফিরেছেন।
বৃহস্পতিবার সকাল ১১টায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা এই তিন রোগিকে ছাড়পত্র ও ফুল দিয়ে বিদায় জানান হাসপাতালের চিকিৎসক ও নার্সরা। এরা হলেন নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের স্বামী ও স্ত্রী মোসাঃ জেসমিন(৩২) ও আব্দুল খলিল ব্যাপারী(৪৮)। অপরজন হলেন বোয়ালমারী উপজেলার মোঃ শাহাবুদ্দিন(৪৭)। ভালো হয়ে যাওয়া এই তিন রোগি এসময় আবেগে আপ্লুত হয়ে পড়েন।
এসময় ভালো হয়ে যাওয়া তিন রোগি বলেন, করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে নার্স ও চিকিৎসকদের ভালো সেবা পেয়ে আমরা মুগ্ধ। তারা জানান, দেশের অন্যসব হাসপাতালে নার্স ও চিকিৎসকদের নিয়ে নানা কথা শোনা গেলেও এখানকার নার্সরা অত্যন্ত বিনয়ী ও সাথে ডাক্তারাও। রোগিরা তাদের কাছে চিরকৃতজ্ঞ কথা জানান এসময়।
এ ব্যাপারে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মাহফুজুর রহমান বুলু জানান, দুদফায় তাদের করোনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসার পরে বৃহস্পতিবার সকাল ১১টায় তাদেও তিনজনকে ছাড়পত্র দেয়া হয়। এরপর তারা বাড়ি ফিরে যান। তিনি বলেন এর মধ্যে স্বামী-স্ত্রী মোসাঃ জেসমিন ও আব্দুল খলিল ব্যাপারী ভর্তি হয়েছিলেন গত ১৮ এপ্রিল ও অপরজন মোঃ শাহাবুদ্দিন ভর্তি হয়েছিলেন ১৩ এপ্রিল।
বিদায়ের মূহুর্তে নার্স ও চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মাহফুজুর রহমান বুলু, আরএমও ডাঃ আসাদুল সুমন, ডাঃ কামরুজ্জামান, সেবিকা আফসানা আক্তার, কাকলি খাতুন, মর্জিনা খাতুন, লাভলী আক্তার, রেহেনা ও ফারজানা।
করোনায় আক্রান্ত হওয়ার পর ফমেক হাসপাতাল থেকে হয়ে ভালো হওয়ার এমন খবরে জনসাধারনের মাঝে করোনা ভীতি অনেকটাই দূর হবে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।
এদিকে বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলশন ওয়ার্ডে দুই জন করোনা রোগি ভর্তি রয়েছেন। আর করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫জন রোগি বলে হাসপাতাল সূত্রে জানাগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ