Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মনোবল থাকলে করোনাজয় সহজ, চট্টগ্রামে সুস্থ ৩ যুবকের কথা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ২:৩৮ পিএম

‘প্রথমে পুরোপুরি ভেঙ্গে পড়ি। প্রতিটি মিনিট কাটে মৃত্যু ভয়ে। তবে মনোবল শক্ত করতেই ভয় কেটে যায়। হাসাপাতালে চিকিৎসক নার্সদের সেবায় স্বাভাবিক হতে থাকি।’

এভাবে নিজেদের অভিজ্ঞতার কথা জানালেন করোনাজয়ী তিন যুবক। চট্টগ্রামের সাতকানিয়ার বাসিন্দা ওই তিন জন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা শেষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।
তারা হলেন, মো. রুমন (২৫), মো. এনাম (২৭) ও মনির হোসেন (৩১)। টানা ১৪ দিন তারা হাসপাতালে ছিলেন।
গত ১৪ এপ্রিল করোনা পজেটিভ শনাক্ত হওয়ার পর ১৬ এপ্রিল তাদের হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আনা হয়।
তারা বলেন, টানা লড়াই করেছি প্রাণঘাতী করোনাভাইরাসের সাথে। করোনা সনাক্ত হওয়ার পর অনেকে আমাদের ভিন্নভাবে দেখতে শুরু করে। মনে হয় আমরা কোন পাপ করেছি।

তাদের ওই গ্রামের আরও দুই জনকে একই সাথে হাসপাতালে আনা হয়। তাদের একজন বলেন তখন মনে হচ্ছিল বাড়ি থেকে শেষ বারের মতো বের হয়ে যাচ্ছি। আবার বাড়ি ফিরতে পারবো সে আশা ছিলো না। আমরা করোনা আক্রান্ত এমন খবর পেয়ে আমাদের বাড়িতেও হামলা হয়।
জেনারেল হাসপাতালের ডাক্তার-নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তারা বলেন, ডাক্তার নার্সরা আমাদের সাহস দিয়েছেন। মনে সাহস রাখলে করোনা মোকাবেলা সহজ বলেও জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ