Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টাঙ্গাইলে করোনায় চিকিৎসক আক্রান্ত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:৪৬ পিএম

টাঙ্গাইলে নতুন করে আরও ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই ব্যক্তি একজন চিকিৎসক। তিনি সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে জেলা সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।
এই নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ২৪ জনে। আক্রান্ত ওই চিকিৎসকের বাড়ি জেলার ঘাটাইল উপজেলা হলেও তিনি টাঙ্গাইল শহরের কলেজ পাড়ায় পরিবার নিয়ে ভাড়া বাসায় বসবাস করেন।
সিভিল সার্জন বলেন, ‘বুধবার জেলা থেকে মোট ১০৫ টি নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরে বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে একজনের আক্রান্তের বিষয়টি জানানো হয়।’
এ ব্যাপারে টাঙ্গাইল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রামপদা রায় বলেন, ‘গত কদিন ধরে ওই চিকিৎসকের মাথা ও শরীরে ব্যথা এবং সেই সাথে শরীর দুর্বল ছিল। তাই মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করে বুধবার ঢাকায় পাঠানো হয়। পরে আজ বৃহস্পতিবার তার নমুনার ফলাফল পজেটিভ আসে।’
ডা. রামপদা রায় আরও জানান, আক্রান্ত ও চিকিৎসক সরাসরি কোন রোগী দেখেননি। তিনি করোনায় নমুনা সংগ্রহের দায়িত্বে থাকলেও কোন নমুনা সংগ্রহ করেননি। আক্রান্তের বাড়ি লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান ওই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ