Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটুয়াখালী ভোলা ও পিরোজপুরে আরো ছয় কোভিড-১৯ রোগী

শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মপক্যাপ ও সু কভার নেই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:১৮ পিএম

দক্ষিণাঞ্চলের ৬টি জেলার মধ্যে তিনটিতে বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো ৬জন ‘কোভিড-১৯’এ রোগী সনাক্ত হবার খবর পাওয়া গেছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ১১৬’তে উন্নীত হল। বিগত ২৪ ঘন্টায় নতুন আক্রান্তদের মধ্যে পটুয়াখালীতে ৪ জন, ভোলাতে ১ জন এবং পিরোজপুরে ১ জন রয়েছে।
তবে বরিশাল, বরগুনা ও ঝালকাঠীতে নুতন কোন আক্রান্তের খবর নেই। এ পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন ১৭জন। সর্বশেষ প্রাপ্ত তথ্যনুযায়ী এপর্যন্ত বরিশালে ৩৭জন, পটুয়াখালীতে ২৭ জন, ভোলাতে ৫ জন, পিরোজপুরে ৯ জন, বরগুনাতে ৩১ জন এবং ঝালকাঠীতে ৯ জন কোভিড-১৯’ এ আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিল ৬১ জন।
অপরদিকে বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন ১৯১ জন সহ এ অঞ্চলে হোম কোয়ারান্টাইনে ছিল ৮ হাজার ৮৫৯ জন। এসময়ে ১৫৪ জন সহ কোয়ারান্টাইন মূক্ত হয়েছে ৬ হাজার ২০৮জন। শের এ বাংলা মেডিকেল কলেজে বুধবার মোট ৫৮ জনের রক্তের নমুনা পরিক্ষায় ৪ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। যারা সবাই পটুয়াখালীর বাসিন্দা। এছাড়া ৪ জন করেনা আক্রান্ত রোগীর প্রথম ও ১ জনের দ্বিতীয় ফলোআপ পরিক্ষায় ফলাফল নেগেটিভ পাওয়া গেছে বলে। তারা সুস্থ্য হয়ে উঠছেন।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কিছু কিছু চিকিৎসা সহায়ক সামগ্রীর সংকট সৃষ্টি হয়েছে। অথচ দক্ষিণাঞ্চলের বৃহত এ চিকিৎসা সেবা প্রতিষ্ঠানটিতেই কোভিড-১৯ রোগী সহ বেশীরভাগ স্পর্ষকাতর রোগীর চিকিৎসা হয়ে থাকে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত হাসপাতালটির করোনা ওয়ার্ডে কর্মরতদের জন্য সুকভার ও মপক্যাপ-এর মজুদ ছিল শূণ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ