Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বৃত্তি পেল সাত হাজার ৩২১ শিক্ষার্থী

রাজশাহী শিক্ষাবোর্ড

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে রাজশাহী বোর্ডের ৭ হাজার ৩২১ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে। এদের মধ্যে ৩ হাজার ১৩৯ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৪ হাজার ১৮২ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড জেএসসিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করেছে। মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসে ৪৫০ টাকা দেবে সরকার। আর বার্ষিক হারে প্রত্যেক শিক্ষার্থীকে ৫৬০ টাকা করে দেয়া হবে। অপরদিকে সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি দেয়া হবে। এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের বার্ষিক ৩৫০ টাকা দেয়া হবে। আগামী দুই বছর বৃত্তির সুবিধা পাবেন তারা। ২০১৯-২০২০ অর্থবছরের রাজস্ব খাতভুক্ত এ বৃত্তির টাকা চলতি অর্থবছরের বাজেটের বৃত্তি মেধাবৃত্তিখাত থেকে নির্বাহ করা হবে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, জেএসসির ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি এবং সাধারণ বৃত্তি পেয়েছে ৪৮৪ জন। এর মধ্যে বোয়ালিয়া ৪১ জন শিক্ষার্থী, রাজপাড়া ২৭, মতিহার ১৯ ও শাহ মখদুম থানা এলাকায় ৫ জন বৃত্তি পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৭

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ