Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবসর ভেঙে ফিরতে চান রোবেন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

সব ধরনের ফুটবল থেকে অবসর নিয়েছেন এক বছরও পার হয়নি। এর মধ্যেই ফুটবলকে প্রচন্ড রকম মিস করতে শুরু করেছেন সাবেক বায়ার্ন মিউনিখ ও নেদারল্যান্ডসের তারকা ফুটবলার আরিয়েন রোবেন। তাই আবারও ফুটবলে ফিরতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন এ ডাচ তারকা।
রোবেন তার ক্যারিয়ারের অধিকাংশ সময়েই খেলেছেন বায়ার্নে। এক দশকের বেশি সময় খেলেছেন এ জার্মান ক্লাবটিতে। জিতেছেন ৮টি বুন্দাস লিগা শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের স্বাদও পেয়েছেন। এ ক্লাবে যোগ দেওয়ার আগে অবশ্য নেদারল্যান্ডস, ইংল্যান্ড ও স্পেনেও খেলেছেন। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে বায়ার্নে যোগ দিয়েছিলেন। তবে গত মৌসুম শেষে অবসরের আগে তাদের স্বদেশী ক্লাব গ্রোনিয়েন ও পিএসভিতে যোগ দেওয়ার গুঞ্জন উঠেছিল। দুই ক্লাবই তাকে দলে নিতে মরিয়া হয়ে উঠেছিল। কিন্তু বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্তই নিয়েছিলেন রোবেন।
স¤প্রতি এফসি বায়ার্ন পডকাস্টে রোবেন বলেন, ‘শুরুতে আমি ফুটবল মোটেও মিস করতাম না। কিন্তু তারপর একটা সময় পর এটা আমার মনে উঁকি দেওয়া শুরু করে এবং তখন আমি ভেবেছি, আমি হয়তো আবার কিছু ফুটবল খেলতে পারি। তবে এখনও নিশ্চিত করে কোন পরিকল্পনা করিনি।’
সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এমনকি করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে যাওয়া ক্রীড়াঙ্গনের এ সময়েও অনুভ‚তিগুলো তীব্র হচ্ছে বলে জানান তিনি, ‘এরপর যতো সময় গড়িয়েছে আমার অনুভ‚তিহুলো আরও বেড়েছে। (করোনা) ভাইরাসের সময়ে তো সবারই খুব অদ্ভুত সময় যাচ্ছে। ফুটবল আবার মাঠে নামলেও হয়তো এটা সবসময়ই কিছু থেকে যাবে। কারণ আমি একজন অ্যাথলেট।’ অথচ অবসর নেওয়ার পর খুব বেশি ফুটবল ম্যাচ দেখেননি বলে জানান এ উইঙ্গার, ‘আমি অনেক ম্যাচই মিস করেছি। আমি কিছুটা ব্যস্ত ছিলাম। আমি ব্যক্তিগতভাবে কাজ করতে খুব একটা পারদর্শী না। যখন আপনি আপনি অবসর নিবেন তখন কেউ আপনার জন্য অপেক্ষা করবে না। কিন্তু আপনাকে কিছু জরুরী কাজ করতে হয়। আমার ক্ষেত্রে যেমনটা আমার সন্তানদের জন্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোবেন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ