Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লম্বা বিশ্রাম শেষে আজ ক্রিকেটে ফিরছে মাশরাফিরা

প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ শেষে লম্বা বিশ্রামে কেটে গেছে ক্রিকেটারদের সময়। সময়টা প্রায় ১ মাস। আগামী অক্টোবরে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরকে সামনে রেখে আবারো ব্যস্ত হচ্ছে ক্রিকেটাররা। ঘোষিত ৩০ সদস্যের প্রাথমিক দলের ক্যাম্প শুরু হবে আজ থেকে। বাংলাদেশ ক্রিকেট দলের বিদেশী কোচিং স্টাফের অনুপস্থিতিতে প্রাথমিক দলে ডাক পাওয়া ৩০ ক্রিকেটারকে ট্রেনার ইফতেখারুল ইসলাম ইফতির কাছে রিপোর্ট করতে হবে। ফিটনেস ট্রেনিং দিয়েই শুর হওয়া ক্যাম্পটি চলবে ১০ দিন।
ক্যাম্পটি মূলত: ফিটনেস এবং কন্ডিশনিং বলেই শুরু থেকেই স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ানের প্রয়োজন ছিল। তবে এই শ্রীলংকানকে ছাড়া ক্যাম্পটি স্থানীয় কোচ চালিয়ে নিতে পারবেন বলে মনে করছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসÑ ‘ক্যাম্পের প্রথম দিন শারীরিক কিছু কাজ করানো হবে। এর জন্য আপাতত আমাদের স্থানীয় যারা আছে তারাই চালাবে। জাতীয় দলের কোচিং স্টাফরা আগামী মাসের প্রথম সপ্তাহের দিকে চলে আসবে। তারা না আসা পর্যন্ত স্থানীয়রা এই প্রোগ্রাম পরিচালনা করবেন।’ তবে ক্যাম্পের শুরুতে উপস্থিত থাকতে পারছেন না সাকিব, মুস্তাফিজ। সিপিএলে খেলতে এখন ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছেন সাকিব, সাসেক্সের হয়ে ইংলিশ কাউন্টিতে খেলতে আজ ইংল্যান্ডে উড়ে যাচ্ছেন মুস্তাফিজ।
প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩০ ক্রিকেটার : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন দাস কুমার দাস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন, মিঠুন, শাহরিয়ার নাফিস, রকিবুল হাসানি, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, সাব্বির রহমান, আরাফাত সানি, তাইজুল ইসলাম, সোহরাওয়ার্দী শুভ, জুবায়ের হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুক্তার আলী, কামরুল ইসলাম রাব্বি, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ শহীদ, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লম্বা বিশ্রাম শেষে আজ ক্রিকেটে ফিরছে মাশরাফিরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ