Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে করোনা ভাইরাসে আরও ১ জন আক্রান্ত, বাড়িতে রেখে হবে চিকিৎসা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৭:০৮ পিএম

ময়মনসিংহের পিসিআর ল্যাবে মঙ্গলবার নমুনা পরিক্ষার পর বেলটিয়া বালিয়া গ্রামের ইরাজ খাঁ (৪৫) নামে একজনের করোনা পজেটিভ ধরা পড়েছে। তাকে বিশেষ ব্যাবস্থায় বাড়িতে রেখেই চিকিৎসা করা হবে বলে জানিয়েছেন ফুলপুর স্বাস্থ্য বিভাগ। তবে তার করোনা শনাক্ত হওয়ার পর এলাকাটিকে বিশেষভাবে বিধিনিষেধের আওতায় আনা হচ্ছে বলে জানা যায়। ইরাজ খাঁকে নিয়ে ফুলপুরে ৫ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। এর মাঝে ১ জন মারা যায়।

এর আগে ১০ এপ্রিল বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামে আব্দুল কাদির (৫৫) নামে এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছিল। সে ময়মনসিংহ এসকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৬ই এপ্রিল মারা যান। গত ১৯ এপ্রিল রবিবার কাজিয়াকান্দা গ্রামের নির্মাণ শ্রমিক মোঃ জহিরুল ইসলাম (২৫) নামে এক যুবকের করোনা শনাক্ত হয়েছিল। তাকে ময়মনসিংহে এসকে হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে এবং ২১ এপ্রিল মঙ্গলবার কাইচাপুর গ্রামের করোনায় নিহত আব্দুল কাদিরের সংস্পর্শে আসা স্বাস্থ্যকর্মী রফিকুল ইসলাম(৫০) ও চুল কাটা নাপিত আল আমিন (৩০)এর করোনা পজেটিভ ধরা পড়েছে। স্বাস্থ্যকর্মী রফিকুল ইসলামের বাড়ি উপজেলার বেলটিয়া বালিয়া গ্রামে ও নাপিত আল আমিনের বাড়ি বিলাসাটী গ্রামে। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রতিটি ইউনিয়নে কাজ করে যাচ্ছি। কাজ করার সময় ইরাজ খাঁ'র নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজে অবস্থিত পিসিআর ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার (২৮ এপ্রিল) নমুনা পরীক্ষার পর উক্ত ব্যক্তির করোনা ভাইরাস পজেটিভ পায় ময়মনসিংহ মেডিকেল কলেজে অবস্থিত করোনা শনাক্ত করণের পিসিআর ল্যাব। তিনি আরও জানান, উক্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য ময়মনসিংহে এসকে হাসপাতালের আইসোলেশনে বা ফুলপুর হাসপাতালে ভর্তি করা হবে না। তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ