Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোজা রাখলেন ব্রিটিশ এমপি পল ব্রিস্টো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ১১:০২ এএম

সারাবিশ্বের মুসলিমদের কাছে পবিত্রতম মাস রমজান এবং ইসলাম ধর্মের মাহাত্ম্যকে আরও ভালোভাবে বুঝতে অমুসলিম হয়েও রোজা পালন করছেন ব্রিটিশ সংসদ সদস্য (এমপি) পল ব্রিস্টো। ইস্টার্ন ইংল্যান্ডের পিটারবারো’র কনজারভেটিভ পার্টির এমপি ব্রিস্টো টুইটারে একটি ভিডিও বার্তায় তার এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

গতকাল সোমবার তার এই ভিডিও বার্তার বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম পর্যবেক্ষণকারী সংস্থা মিডল ইস্ট মনিটর।

এমপি ব্রিস্টো বলেন, ‘রমজান হলো আধ্যাত্মিক চিন্তা, নিজের উন্নতি এবং গভীর প্রার্থনার সময়। রমজানের প্রথম সপ্তাহ আমিও রোজা পালনের সিদ্ধান্ত নিয়েছি। আমি মুসলিম নই।’

ব্রিটিশ এমপি বলেন, ‘আমি রমজানের প্রথম সপ্তাহ রোজা রাখছি। আমার শহর পিটারবারোতে বসবাসরত ২০ হাজার মুসলিমের সঙ্গে এই অভিজ্ঞতা শেয়ার করতে চাই। আমি ইসলাম সম্পর্কে আরও ভালোভাবে বুঝতে চাই।’

রোজা ও ইসলাম বিষয়ে প্রতিদিনের অভিজ্ঞতা টুইটার ও নিজের ওয়েবসাইটে নিয়মিত শেয়ার করছেন পল ব্রিস্টো।

করোনা মহামারির কারণে যুক্তরাজ্যজুড়ে চলছে লকডাউন। এর মধ্যে রমজানে কীভাবে কী করতে হবে সেই বিষয়ে বিশেষ নির্দেশিকা প্রকাশ করেছে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি)।

দেশটির অনেক মসজিদ তাদের অনলাইন প্রোগ্রাম বাড়িয়ে দিয়েছে। সেখানে নিয়মিত ধর্মীয় নির্দেশনা ও নামাজ প্রচার করা হচ্ছে। মসজিদের ইমামরা তাদের সম্প্রদায়ের লোকদের মনোবল বৃদ্ধির চেষ্ট করছেন।



 

Show all comments
  • শওকত আকবর ২৮ এপ্রিল, ২০২০, ১১:১০ এএম says : 0
    রোজা রেখেছেন!এবার কালেমা পড়ে মুসলমান হলে রোজার সব ফজলত পাবেন।
    Total Reply(0) Reply
  • jack ali ২৮ এপ্রিল, ২০২০, ১১:১৩ এএম says : 0
    May Allah accept him as Muslim. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ