Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ের ২য় শনাক্ত রোগী পেশায় প্রাইভেট কার চালক

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২০, ৯:৩২ এএম

মীরসরাইয়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত ২য় রোগী উপজেলার ১০ নং মিঠানালা ইউনিয়নের বাসিন্দা। তিনি শ্বাসকষ্ট নিয়ে বিআইটিআইডিতে নমূনা প্রদান শেষে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন। সোমবার (২৭ এপ্রিল) রাতে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) তাদের সংগ্রহকৃত নমূনার ফলাফল প্রকাশ করলে মীরসরাইয়ের এক ব্যক্তির রিপোর্ট পজিটিভ আসার বিষয়টি চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি গণমাধ্যমকে নিশ্চিত করেন।
জানা যায়, আক্রান্ত ব্যক্তি ১০ নং মিঠানালা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের (পাত্তার পুকুর) বাসিন্দা। পেশায় তিনি একজন প্রাইভেট কার ড্রাইভার। তার বয়স ৩২ বছর এবং তিনি ঐ ওয়ার্ডের মোল্লা বাড়ির বাসিন্দা। তবে, পেশায় ড্রাইভার হওয়ায় তিনি অন্যের মাধ্যমে সংক্রমিত হতে পারেন, তেমনি এই ভাইরাসের সংক্রমনের ধারা মোতাবেক তার সংস্পর্শে আসারাও সংক্রমিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সামাজিক দূরত্ব না মানায় অধিকাংশ ক্ষেত্রে সংক্রমিত হচ্ছে বলে চিকিৎসাবিজ্ঞানিদের ধারনা। তবে সংক্রমিত হওয়া রোগী পরিস্থিতির স্বীকার। স্বাভাবিক ভাবে আমরা জ্বর, সর্দি হলে যেমন এসব রোগির ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। ব্যতিক্রম শুধু ভাইরাস। যে ভাইরাসের এখনো কোন স্থায়ী প্রতিষেধক তৈরী হয়নি। ফলে, সকল নাগরিকগনকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার জন্য সরকার নির্দেশিত বিধি আরোপ করেছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন। এনিয়ে, সকল নাগরিকগনকে প্রয়োজনীয় কাজ ছাড়া ঘরে থাকার নির্দেশনাও উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে জারি করা হয়েছিল। বন্ধ আছে এ পরিস্থিতিতে সকল ব্যবসায়ীক দোকানসমূহ। শুধু নিত্য প্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকছে। বন্ধ আছে গণ যোগাযোগ ব্যবস্থাও। এপরিস্থিতিতে ঝুঁকিপূর্ণ চলাচল না করার জন্য জনসচেতনতায় উপজেলা প্রশাসন কাজ করে চলেছে অব্যাহত ভাবে। চলছে খাদ্য বিতরণের সামগ্রিক ব্যবস্থা।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা সংক্রমিত ব্যক্তির খবর পেয়েছি। আমাদের পরবর্তী পদক্ষেপ গ্রহনের কাজ শুরু হয়েছে।

মীরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান বলেন, মীরসরাইয়ের বিআইটিআইডি হতে করোনা পজিটিভ ডিক্লারেশন হওয়া রোগি নিজেই নমূনা দিয়ে চট্টগ্রাম জেলারেল হাসপাতালে ভর্তি হয়। এরমধ্যে, আজ তার সংক্রমনের বিষয়টি পরীক্ষাগার থেকে নিশ্চিত হওয়া গেছে। তার সংক্রমনের কারণ এখনো জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ