Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা চিকিৎসায় প্লাজমা দান করছেন তাবলীগের ৩০০ সদস্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৪:০৮ পিএম

ভারতে মহামারী করোনাভাইরাসের আঘাতে এরই মধ্যে ২৭ হাজারের বেশি আক্রান্ত এবং ৮০০ এর বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত মাসে দিল্লিতে তাবলীগ জামাতের সমাবেশ থেকে করোনা সংক্রমণ নিয়ে ব্যাপক আলোচিত হয়। এবার সেই তাবলীগ সদস্যরাই অন্য করোনা রোগীদের বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এরই মধ্যে করোনা থেকে সুস্থ হওয়া তিন শতাধিক তাবলীগ সদস্য রক্তের প্লাজমা দেয়ার আবেদন করেছেন। করোনা আক্রান্তদের সুস্থ করতে এই সিদ্ধান্ত নিয়েছেন তারা। খবর এনডিটিভির।
সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অনুরোধ করেছিলেন, যারা সুস্থ হয়েছেন করোনাভাইরাসকে হারিয়ে, তারা যাতে নিজেদের রক্তের প্লাজমা দান করেন। এরপরই দিল্লির সুলতানপুরি সেন্টারে করোনামুক্ত হওয়া চার তাবলীগ সদস্য রক্তের প্লাজমা দান করেন।
সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, করোনাকে হারিয়ে সেরে ওঠা তিন শতাধিক তাবলীগ সদস্য দিল্লি সরকারের কনসেন্ট সেন্টারে নিজেদের প্লাজমা দান করার জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে রয়েছেন, নরেলা সেন্টারের ১৯০ জন, সুলতানপুরি সেন্টারের ৫১ জন, মঙ্গলপুরি সেন্টারের ৪২ জন।
দিল্লি সরকারের স্বাস্থ্য বিভাগ, প্লাজমা থেরাপির মাধ্যমে করোনাভাইরাসের চিকিৎসায় নতুন দিশা দেখাচ্ছে। তাবলীগ প্রধান মাওলানা মুহাম্মদ সাদও সদস্যদের প্লাজমা দান করার আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ