Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদী প্রিন্সের দলে গ্যারেথ বেল?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

পুরো ব্যাপারটা অনেকটা ‘গাছে কাঁঠাল গোঁফে তেল’র মতো মনে হতে পারে। সউদী আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান ইংলিশ ক্লাব নিউক্যাসল কিনবেন কি না তারই এখনো পুরোপুরি ঠিক নেই। এর মধ্যেই তিনি ক্লাবটা কিনলে কে কে ক্লাবে আসতে পারেন সেই গুঞ্জন শুরু হয়ে গেছে। আর তাতে জড়িয়ে গেছে রিয়াল মাদ্রিদের ওয়েলশ ফরোয়ার্ড গ্যারেথ বেলের নামও।

রিয়ালে বেলের ভবিষ্যৎ সংশয়ে। সাবেক ক্লাব টটেনহ্যাম হটস্পারও আগ্রহ দেখিয়েছে বেলকে নিতে। কিন্তু নিউক্যাসলও চাইলে কিনতে পারবে বেলের মতো তারকা ফুটবলারকে। আর সে ক্ষেত্রে বেশ কিছু ‘যদি, কিন্তুর’ সমীকরণের কথা বাতলে দিয়েছেন দিমিতার বারবাতভ। ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যামের সাবেক বুলগেরিয়ান স্ট্রাইকারের মতে, নিউক্যাসল যদি মরিসিও পচেত্তিনোকে কোচ নিয়োগ দেয় তবেই হয়তো বেলকে পাওয়া সম্ভব।

কদিন ধরে গুঞ্জন, প্রায় সাড়ে ৩৭ কোটি ডলার দিয়ে নিউক্যাসল কিনে নিচ্ছেন সউদী যুবরাজ সালমান। সে ক্ষেত্রে এই দলের বড় বড় তারকা ফুটবলার কেনা কোনো সমস্যাই হওয়ার কথা নয়। অন্তত এমনটাই মনে করছেন বারবাতভ, ‘গুঞ্জন যদি সত্যি হয় এবং নিউক্যাসল যদি মরিসিও পচেত্তিনোকে নিয়োগ দেয় কোচ হিসেবে তাহলে এটা হবে দলটার জন্য দারুণ একটা পদক্ষেপ। আর পচেত্তিনো যদি সেখানে যায় তাহলে নতুন মালিকেরাও যেসব ফুটবলার চাইছেন তাদেরকে পেতে পারে।’ এই ফুটবলারদের তালিকায় বেলকেও দেখছেন বারবাতভ, ‘আমি জানি ক্লাবের সঙ্গে যে খেলোয়াড়দের নাম জড়িয়েছে তাঁদের মধ্যে গ্যারেথ বেলও আছে। আমি নিশ্চিত নিউক্যাসল বড় নামের কিছু খেলোয়াড়কে নিয়েই ক্লাবটাকে গড়তে চাইবে।’

পচেত্তিনো কোচ হিসেবে এলে তারকা খেলোয়াড়রাও এই দলে আসতে রাজি হবেন বলে মনে হয়েছে বারবাতভের, ‘যদি আপনি পচেত্তিনোকে দায়িত্ব দেন নিউক্যাসলের এবং আপনি যদি খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন, বিশ্বাস করুন, ওরা ক্লাবটার ব্যাপারে আরও আগ্রহী হবে এবং প্রস্তাবটা গুরুত্বের সঙ্গেই নেবে। এরই মধ্যে বিশ্বের অন্যতম সেরা কোচের তালিকায় উঠে এসেছেন পচেত্তিনো।’

কেন পচেত্তিনো নিউ ক্যাসলে আসতে পারেন, সেই ব্যাখ্যাও দিয়েছেন বারবাতভ, ‘পচেত্তিনোকে সেন্ট জেমস পার্কে (নিউক্যাসলের স্টেডিয়াম) যেতে রাজি করানোর সবচেয়ে বড় কারণ হলো সে বড় খেলোয়াড় কেনার তহবিল পাবে।’ যদিও চীনা ক্লাব জিয়াংসু সানিংয়ে যাওয়ার কথা থাকলেও বেল এখনও বার্ণাব্যুতেই আছে। কে জানে হয়তো নিউ ক্যাসলেও দেখা যেতে পারে ওয়েলসের উইঙ্গারকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যারেথ-বেল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ