Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুমেক ল্যাবে নতুন করে পুলিশ-নার্সসহ তিন জনের করোনা শনাক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৯:৩৯ পিএম

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে পুলিশ-নার্সসহ আরো তিন জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে খুলনার ল্যাবে মোট ১৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হলো। রোববার সন্ধ্যায় খুমেকের ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।
ল্যাব সূত্র জানায়, খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে রোববারে ১৫৪ জনের নমুনা পরীক্ষার পর তিনজনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, আক্রান্তদের মধ্যে একজন নগরীর নিরালা এলাকার বাসিন্দা এবং তিনি পুলিশ কনস্টেবল। এক সপ্তাহ আগে তিনি ঢাকার রাজারবাগ থেকে খুলনায় আসেন। এরপর অসুস্থ হয়ে পড়লে শনিবার তার নমুনা সংগ্রহ করা হয়। তিনি বর্তমানে বাড়িতে চিকিৎসাধীন রয়েছন। আক্রান্ত অপর দুইজনের বাড়ি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলায়।
কুষ্টিয়ার সিভিল সার্জনের দপ্তর থেকে জানা গেছে, শনাক্ত হওয়া ওই দুজনের নমুনা গত ২৪ এপ্রিল পাঠানো হয়। রোববার তার পরীক্ষা হয়েছে। দুজনই মা-মেয়ে। মেয়ে ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে নার্স হিসেবে কর্মরত ছিল। কিছুদিন আগে ঢাকা থেকে তারা বাড়ি আসে। ওই বাড়ির লকডাউন করা হয়েছিল। বাড়ি থেকে চারজনের স্যাম্পল কালেক্ট করা হয়। দুজনার নমুনা পজিটিভ হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ