Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাঁতরে কুশিয়ার হয়ে ভারতে এক যুবক জানালো সে করোনা আক্রান্ত!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৯:১৯ পিএম

সিলেটের সীমান্তবর্তী জকিগঞ্জ কুশিয়ারা নদী সাঁতরে ভারতের করিমগঞ্জ পৌঁছে যান এক যুবক। অতপর আটক হন বিএসএফ‘র হাতে। আটক পরই জানায় করোনা ভাইরাসে আক্রান্ত সে। ভারতে এসেছে চিকিৎসার জন্য। সাথে সাথে শুরু হয় তোলপাড়।
স্থানীয় প্রশাসন থেকে গণমাধ্যমে ওঠে আসে এই কাহিনী। পরে বিএসএফ ওই যুবককে আবারো নৌকায় করে বাংলাদেশে পাঠানোর কথা বললেও বিজিবি বলেছে সে এখনো করিমগঞ্জে অবস্থান করছে। বিজিবি আরো জানায়, ওই যুবক একজন মানসিক রোগী।
জানা গেছে, রবিবার (২৬ এপ্রিল) ভোরে জকিগঞ্জ কাস্টমস এলাকা দিয়ে ওই যুবক সাঁতার কেটে ভারতের করিমগঞ্জে চলে যায়। সেখানে বিএসএফ আটক করে তাকে । পরে ভারতীয় গণমাধ্যমে খবর প্রচার হয় বাংলাদেশের করোনাভাইরাস আক্রান্ত এক ব্যক্তি সাঁতার কেটে চিকিৎসার ভারতে আশ্রয় নিয়েছে। পরে সেখানকার প্রশাসন ও বিএসএফ আইনানুগ ব্যবস্থা না নিয়ে ওই যুবককে নৌকায় করে আবারো বাংলাদেশে পাঠানোর কথা জানিয়েছে। তারা জানিয়েছে, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) প্রতিনিধির মাধ্যমে তাকে ফেরত পাঠানো হয়।
তবে জকিগঞ্জ সীমান্তের বিজিবি সূত্র জানিয়েছেন, নদী সাঁতরে ভারতের করিমগঞ্জে যাওয়া ব্যক্তি একজন মানসিক রোগী। অনুমানিক বয়স হবে ৩০/৩৫। ভারতীয় বাহিনীকে জানিয়েছে তার বাড়ি কলকাতা এলাকায়। এখনো ভারতীয় বাহিনীর হেফাজতে রয়েছে সে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ