Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার ব‍্যর্থ হয়ে মিথ‍্যাচার করছে : সৈয়দ এমরান সালেহ প্রিন্স

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৭:২৭ পিএম

করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার ব‍্যর্থ হয়ে মিথ‍্যাচার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার ব‍্যর্থ হয়েছে। ফলে দেশে অর্থনৈতিক বিপর্যয় নেমে এসেছে।

বিএনপি নেতা প্রিন্স আরো বলেন, মহামারী করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে শ্রমজীবী অসহায় মানুষ কর্মহীন হয়ে পড়ায় বিএনপির নেতাকর্মীরা সামর্থ‍্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। অথচ সরকার করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থ হয়ে মিথ‍্যাচার করে জনগনকে প্রতারিত করছে। দিচ্ছি মিথ‍্যা প্রতিশ্রুতি।

এ সময় তিনি অবিলম্বে দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া মানুষের জন‍্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা নিশ্চিত করার জন‍্য সরকারের প্রতি আহবান জানান।

রবিবার দুপুরে ময়মনসিংহ নগরীর দলীয় কার্যালয় বিগত গণতান্ত্রিক আন্দোলনে গুম, খুন ও নির্যাতিত পরিবারের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এ সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফুলবাড়িয়ায় আ’লীগের হামলায় নিহত বিএনপিকর্মী আব্দুর রশিদ ও ২০১৪ সালে ভালুকায় নিহত কৃষকদলের হবিরবাড়ি ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এবং গণআন্দোলনে গফরগাঁওয়ে নিহত মশাখালি ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি শামসুল হকের পরিবারের সদস্যদের হাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রদত্ত আর্থিক সহায়তা তুলে দেয়া হয়।

এসময় প্রিন্স আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য গত ১১ বছরে বিএনপি ও অঙ্গসংঠনের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। পাঁচ শতাধিক নেতাকর্মীকে গুম করে ৭ সহস্রাধিক নেতা কর্মীকে হত্যা করেছে। এই সরকারের নিপীড়ন থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বয়োবৃদ্ধ, অসুস্থ সিনিয়র নেতারাও বাদ যায় নাই। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহ বিভাগের অসংখ্য নেতাকর্মী হত্যা, গুম, জেল-জুলুম ও মিথ্যা মামলার শিকার হয়েছেন বলেও দাবি করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম-আহবায়ক জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক শামীম আজাদ, স্বেচ্ছাসেবকদলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ