Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মীর ভাড়া বাসাসহ কয়েকটি বাড়ি লকডাউন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৫:৪৯ পিএম

সাতক্ষীরায় করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মী মাহমুদুর রহমান সুমনের (৩১) ভাড়াবাড়িসহ কয়েকটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। রোববার (২৬ এপ্রিল) দুপুরে বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে বাইরে না আসার জন্য প্রশাসন নির্দেশ দিয়েছে।
স্বাস্থ্যকর্মী মাহমুদুর রহমান সুমন সদর উপজেলার লাবসা ইউনিয়নের রাজনগর গ্রামের আমিনুর রহমানের ছেলে। তিনি যশোর জেলার শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) পদে চাকরি করেন। মাহমুদুর রহমান সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়া ১ নং ওয়ার্ডে নার্স রোকেয়া ভিলার দোতলায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন।
সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থকর্মী মাহমুদুল যশোর জেলার শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরি করেন। তিনি বাড়ি থেকে নিয়মিত যাতায়াত করতেন। সম্প্রতি শরীর খারাপ হলে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। রোববার সকালে পরীক্ষার রিপোর্টে জানা যায় তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এরপর থেকে তিনি বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।
সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা দেবাশীষ চৌধুরি জানান, আক্রান্ত স্বাস্থ্যকর্মীর বাসাসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে আসা ব্যক্তিদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার এক ব্যক্তি সম্প্রতি ভারত থেকে বেনাপোল বন্দর হয়ে দেশে ফেরেন। তাকে যশোরের প্রশাসন কোয়ারেন্টিনে রাখেন। শনিবার (২৫ এপ্রিল) বিকালে তার পরীক্ষার রিপোর্টে করোনা শনাক্ত হয়েছেন। তিনি যশোর সিভিল সার্জন ডাঃ আবু শাহিনের তত্ত্বাবধানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ