Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় মৃত্যু সংখ্যা ২ লাখ ছুঁইছুঁই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১০:৫০ এএম

সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৯৭ হাজার ২৪৬ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ২৮ লাখ ৩০ হাজার ৮২ জনের শরীরে। এর মধ্যে সুস্থ হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ৭৭৬ জন।

আজ শনিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার। এরইমধ্যে ২১০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ভাইরাসটিতে আক্রান্তদের মধ্যে ১৭ লাখ ৭৫ হাজার ৫১১ জনের রয়েছে মৃদু সংক্রমণ। তবে ৫৮ হাজার ৫২৩  জনের অবস্থা গুরুতর।
সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯ লাখ ২৫ হাজার ৩৮ জন। মৃত ৫২ হাজার ১৮৫ জন। স্পেনে সংক্রমিত রোগীর সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭৬৪ জন। মারা গেছে ২২ হাজার ৫২৪ জন। বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৮৯ জনের শরীরে। আক্রান্তদের ১৩১ জন মারা গেছে। এছাড়া সুস্থ হয়েছে ১১২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ