Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সখিপুরে এক পরিবারে পাঁচজনসহ করোনা আক্রান্ত ছয়জন

সখিপুর (টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ১১:০১ এএম

টাঙ্গাইলে সখিপুরে করোনা রোগীর সংস্পর্শে আসা একই পরিবারের আরও চারজন আক্রান্ত হয়েছেন। শুক্রবার (২৪ এপ্রিল) সকালে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তরা হলেন- স্বামী-স্ত্রী ও তাদের দুই ছেলে এবং এক মেয়ে। তারা জেলার সখিপুর উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের বাসিন্দা। এর পূর্বে ঢাকা থেকে একজন করোনা সংক্রমণ নিয়ে গ্রামের বাড়ি দাড়িয়াপুর এসে পূনরায় ঢাকা চলে যায়। এ নিয়ে সখিপুরে ৬জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।
সখিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সোবহান বলেন, ‘ঢাকা ফেরত কাঁচামাল ব্যবসায়ী উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের বাসিন্দা রিপন গত ২১ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর তার সংস্পর্শে আসা আরও ১১জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে রিপনের স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ের করোনা পজেটিভ এসেছে। এর আগে রিপনের করোনা পজেটিভ আসার পর তার বাড়িসহ আশপাশের ৩২টি বাড়ি লকডাউন করা হয়েছিল। তারা সবাই সুস্থ্য আছেন। এজন্য তাদের ওই বাড়িতেই রাখা হয়েছে।’ রিপনকে তার বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

টাঙ্গাইল সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, ‘জেলার বিভিন্ন উপজেলা থেকে বুধবার (২২ এপ্রিল) ১১৩জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়। এদের মধ্যে জেলার সখিপুরে চারজন ও গোপালপুরে একজনের করোনা পজেটিভ এসেছে। আইইডিসিআর থেকে রাতে ফোনে বিষয়টি জানানো হয়।’গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রাজী বলেন, এক ‘পোশাক শ্রমিক কয়েকদিন আগে ঢাকা থেকে বাড়িতে ফেরেন। এরপর তার জ্বর, সর্দি দেখা দেয়। নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হলে তার নমুনায় করোনা পজেটিভ আসে।’

এ নিয়ে জেলায় মোট ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে গত মঙ্গলবার (২১ এপ্রিল) রাজধানীর কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ঘাটাইলের মহিউদ্দিন নামে একজনের মৃত্যু হয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ