Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

২০ লাখে বিক্রি প্রিয় ব্যাট

সুযোগ থাকলে মেসিকে নিয়ে চাঁদে যেতেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

নিজের প্রিয় ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব আল হাসান। গতপরশু রাতে নিলাম শেষে রাজ নামের একজন আমেরিকা প্রবাসী ২০ লাখ টাকায় ব্যাটটি নিজের করে নেন। নিলাম থেকে প্রাপ্ত অর্থ সাকিবের চ্যারিটি ফাউন্ডেশন ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ এর তহবিলে জমা হবে। যার পুরো অর্থ করোনায় বাংলাদেশের অসহায় ও দুস্থ মানুষের সেবায় খরচ করা হবে।

সাকিবের ব্যাটের এই নিলাম পরিচালনা করে ‘অকশন ফর অ্যাকশন’ নামক এক ফেসবুক পেইজ। বিকাল থেকে চলা এই নিলামের শেষ সময় ছিল রাত ১১:১৫ মিনিট। নিলাম শেষ হওয়ার সময় পেইজটি থেকে লাইভে ছিলেন সাকিব আল হাসান নিজে, নিলামে ব্যাটটির ক্রেতা ও পেইজটির কর্তাব্যক্তিরা। নিলাম শেষে মানবতার জন্য এগিয়ে আসায় ব্যাটটির ক্রেতাকে ধন্যবাদ জানান সাকিব।

বাংলাদেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য নিজের সবচেয়ে প্রিয়
ব্যাট নিলামে তুলে দিয়েছেন সাকিব। লাইভে এমনটাই জানান দেশের সবচেয়ে বড় এই তারকা ক্রিকেটার, ‘নিশ্চয়ই এই ব্যাট আমার সবচেয়ে প্রিয়। তবে এই ব্যাটের চেয়ে আরও ম‚ল্যবান মানুষের জীবন, মানুষের হাসি-খুশি। আর এই ব্যাট দিয়ে যদি আমি কারো সাহায্য করতে পারি তার চেয়ে আনন্দের আর কিছু নেই। আমি আবারও বলছি মানুষের জীবনের চেয়ে ম‚ল্যবান আর কিছু নেই।’

বিশ্বকাপের প্রতিটি ম্যাচ সাকিব এই ব্যাট দিয়ে খেলেছেন। ৮ ম্যাচে ২ শতক ও ৫ ফিফটিতে ৮৬ গড়ে করেছেন ৬০৬ রান। বিশ্বকাপের এক আসরে বাংলাদেশের কারো জন্য যা রেকর্ড সর্বোচ্চ রান।

নানা সময়ে অনেকবারই সাকিব বলেছেন, তার প্রিয় ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টাইন ফুটবল জাদুকরের প্রতি বাংলাদেশের অলরাউন্ডারের অনুরাগ কতটা, সেটি বোঝা গেল তার একটি কথায়। সুযোগ পেলে সাকিব নিজের চন্দ্রাভিযানের সঙ্গী করে নিতেন মেসিকে! নিলামে তোলার অনলাইন আয়োজনে এক ভক্তের প্রশ্ন ছিল, ‘চাঁদে যাওয়ার সুযোগ পেলে, স্ত্রী শিশিরকে ছাড়া আর কাকে নিতেন?’ উত্তর দিতে খুব একটা ভাবেননি সাকিব। হাসি মুখে বলেন, ‘মেসি!’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয়-ব্যাট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ