Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে ডি-লিংক পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৮:৪৩ পিএম

করোনা ভাইরাস মহামারির এই সময়ে গাড়ীর চাকা দীর্ঘদিন না ঘুরার কারণে বেকার হয়ে পড়েছে গণপরিবহন ও ভাড়ায় চালিত প্রাইভেট কারের চালকসহ হেলপাররা। গাড়ী না চলার কারণে আয়রোজগার বন্ধ হয়ে গেছে তাদের । ফলে এসব পরিবহনের শ্রমিকরা তাদের পরিবার পরিজন নিয়ে অতিকষ্টে দিনকাটাচ্ছে।
বৃহষ্পতিবার (২৩এপ্রিল) সকালের দিকে ঢুলিভিটা বাসষ্ট্যান্ড ও রথ খোলায় ডি-লিংক পরিবহনের চালক ও হেলপার/ শ্রমিক ও ভাইভেট কারের চালকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ডি-লিংক পরিবহন কর্তৃপক্ষ।
গত ১ মাসের পরিস্থিতিতে খেটে খাওয়া পরিবহন শ্রমিকদের অধিকাংশই এখন মানবেতর জীবনযাপন করছে।
এমন সময়ে প্রায় ৫শত পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রীর হিসেবে ৫ কেজি চাল,১ কেজি ডাল,২ কেজি আলু,২ কেজি পিয়াজ, ১ কেজি তেল, ১ কেজি লবণ বিতরণ করেন ডি-লিংক কর্তৃপক্ষ।
ধামরাই-গুলিস্তান গামী ডি-লিংক পরিবহন মালিক সমিতির ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম রতন জানান, সড়কে শৃঙ্খলা আনতে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি। আমাদের কাজের সফলতা আনার পিছনে যারা আমাদের সবচাইতে সহযোগিতা করতে পারে, তারা হলেন আমাদের পরিবহন শ্রমিক ভাইয়েরা। এই সংকটময় সময়ে পরিবহণ শ্রমিক ভাইদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য বলে মনে করি।
তিনি আরো বলেন, এ মহামারির সময়ে পরিবহন শ্রমিকরা আয়-রোজগার করতে না পারায় কষ্টে দিন অতিবাহিত করছে। তাদের একটা তালিকা তৈরি করেছি। এছাড়াও বিভিন্ন মহলে ধর্ণাঢ্য ব্যক্তিদের সাথে যোগাযোগের চেষ্টা করে যাচ্ছি যাতে এ সময়ে শ্রমিকদের পাশে থাকতে পারি । তাই সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় শ্রমিকদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ধামরাই উপজেলা বিএনপির সভাপতি এবং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ তমিজ উদ্দিনের ছোট ভাই আরিফুল ইসলাম, ডি লিংক পরিবহনের চেয়ারম্যান আব্দুল হাকিম মঞ্জু, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আশিকুজ্জামান স্বপন, ডি-লিংক পরিবহনের সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী, নিরাপদ সড়ক চাই এর সভাপতি মোঃ নাহিদ মিয়া অন্যান্য নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ