Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটুয়াখালীতে চাল আত্মসাতের অভিযোগে কমলাপুরের ইউপি চেয়ারম্যান মনির সাময়িক বরখাস্ত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৬:৫৪ পিএম

পটুয়াখালীতে জেলেদের বরাদ্ধকৃত ১০ বস্তা চাল আত্মসাতের অভিযোগে সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির হোসেন মৃধাকে তার পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর ২৩এপ্রিল ২০২০তারিখের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে, সরকারী চাল আত্মসাতের অভিযোগে পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির হোসেন মৃধার বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯এ ৩৪(৪) ধারা অনুযায়ী পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী ওই চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন। সেহেতু উপরে বর্নিত অভিযোগের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন মৃধাকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
উল্লেখ্য, গত ৩০ মার্চ রাতে কমলাপুর ইউনিয়নের ধরান্দি এলাকা থেকে জেলেদের বরাদ্দকৃত ভিজিএফর ১০বস্তা চাল চেয়ারম্যান মনিরের নির্দেশে বাজারে বিক্রি করতে এসে পুলিশের হাতে আটক হন টমটম চালক জাকির ও দোকান মালিক সোহাগ। পরে তাদের দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতেই মনির চেয়ারম্যানকে প্রধান আসামি করে পরের দিন রাতে সদর থানায় ১২জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই মামলায়ে গত ৬এপ্রিল দুপুরে সদর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শহরের নিজবাসা থেকে মনির চেয়ারম্যানকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ