Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাদ্যের কোন ঘাটতি বাংলাদেশে নাই -খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ২:০৮ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশের একটি মানুষও না খেয়ে যেন থাকতে না হয়। এটা তার দিক নির্দেশনা। খাদ্যের কোন ঘাটতি বাংলাদেশে নাই। তবে, এখন আমাদের ধান কাটা ও মাড়াইয়ের সময়। প্রকৃতি যদি বিরাগভাজন না হয়, আমরা মনে করি সৃষ্টিকর্তা আমাদের সহায় হবেন। আমরা সম্পূর্নরুপে ধানগুলা কেটে ঘরে তুলতে পারি। তারজন্য যা যা বিধি ব্যবস্থা নেয়ার দরকার সেই দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। এটা হল আমার মূলকথা ও প্রধানমন্ত্রী নির্দেশ। ধান কেটে ঘরে তুলতে হবে। তারজন্য জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, নির্বাচিত জনপ্রতিনিধি, যুবলীগ, ছাত্রলীগসহ যারা রিলিফের আওতায় আছে তাদেরকে সবাইকে কাজে লাগাতে হবে। দেশের বিভিন্ন জায়গায় যারা কাজ করতো তাদেরকে অন্তভূক্ত করার জন্য। একদিকে রিলিফ পাবে অন্যদিকে ধানকাটার মুজুরীও পাবে তারা।
মন্ত্রী বলেন, কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে এ মৌসুমে সর্বোচ্চ পরিমান ধান কেনা হবে। চলতি বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে ৮ লাখ মেট্রিক টন ধান ও সাড়ে ১১ লাখ মেট্রিকটন চাল কিনবে সরকার। যা আগামী ২৬ এপ্রিল থেকে সারাদেশে এক সাথে শুরু হবে। কোন যায়গায় যাতে কৃষকদের হয়রানী না করা হয় সেদিকে খেয়াল রাখতে বলেন মন্ত্রী।
তিনি বুধবার বেলা ২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তার পক্ষথেকে ১২০পীছ পিপিই, ৩০ হাজার মাস্ক, ১০০০পীছ করোনা ভাইরাসের টেষ্টিং কীট ও ৬০টি থার্মাল স্ক্যানার বিতরন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে এসব কথাগুলো বলেন। এসময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক হারুন অর রশীদ, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান বিপিএম, সিভিল সার্জন ডা: আখতারুজ্জামান, হাসপাতালের উপ-পরিচালক ডা: মুমিনুল হক, জেলা খাদ্যনিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক, জেলা চালকল মালিক সমিতির সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারন সম্পাদক বিমান কুমার রায়সহ সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসকের নিকটমন্ত্রীর পক্ষে পিপিই, মাস্ক ও থারমাল স্ক্যানার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ