Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সখিপুরে একজন করোনা পজিটিভ ৩২বাড়ি লকডাউন

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১২:১৭ পিএম

টাঙ্গাইলের সখিপুরের ঢাকা থেকে একজন করোনা পজিটিভ বাড়ি এসে ঘুরে যাওয়ার পর সখিপুরে দ্বিতীয় ব্যক্তির ‘পজেটিভ’ শনাক্ত এবং ৩২ বাড়ি লকডাউন। স্বাস্থ্য কর্মীর পর এবার টাঙ্গাইলের সখিপুরে রিপন মিয়া (৪২) নামে এক কাঁচামাল ব্যবসায়ীর শরীরে করোনা ‘পজেটিভ’ শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শাহীনুর আলম এ তথ্য নিশ্চিত করেছেন এবং ১৩৫জনের তালিকা তৈরি করা হয়েছে পর্যায়ক্রমে তাদের নমুনা সংগ্রহ করা হবে।এ ঘটনায় বুধবার দুপুরে ইউএনও আসমাউল হুসনা লিজা, ওসি মো. আমির হোসেন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবদুস সোবহান উপজেলার লাঙ্গুলিয়া উত্তরপাড়া গ্রামে গিয়ে ওই বাড়িসহ আশপাশের ৩২টি বাড়ি লকডাউন করেছেন।
রিপন সখিপুর থেকে কাঁচামাল কিনে ঢাকার কারওয়ান বাজারে পাইকারী বিক্রি করত। রিপন গত সোমবার সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে করোনার নমুনা পরীক্ষা দেয়। মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় তার শরীরে করোনা রিপোর্টে পজেটিভ পাওয়া যায়।
ওসি মো. আমির হোসেন বলেন, সংক্রমণের বিস্তার ঠেকাতে নিয়ম মেনে ৩২টি বাড়ি লকডাউন করা হয়েছে।এছাড়া লাংগুলিয়া গ্রামকে বিশেষ নজরে রাখা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবদুস সোবহান বলেন, তার দেহে করোনা পজেটিভ পাওয়া গেলেও অন্য কোনো উপসর্গ নেই। শরীরে হালকা জ্বর আছে। পরীক্ষার জন্য ৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাড়িতেই তাকে আইসোলেশনে রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ