Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস চট্টগ্রামে

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশের ফুটবলের সবচাইতে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ মাঠে গড়াচ্ছে আগামী ২৪ জুলাই। এবারের বিপিএলের প্রথম রাউন্ডের ২০টি ম্যাচ। মোট ১২টি দল এতে অংশ নিচ্ছে। দলগুলো খেলতে আসবে একসাথে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম ভেন্যুতে এবং ২৪ জুলাই পর্দা উঠবে এবারের বিপিএলের। ২ আগস্ট পর্যন্ত টানা ২০টি খেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও ফুটবল প্রিয় দর্শকদের উৎসাহ দিতে ২০ জুলাই এমএ আজিজ স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় কনসার্ট অনুষ্ঠিত হবে। কনসার্টে জনপ্রিয় শিল্পী মমতাজ বেগম, ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুসহ শীর্ষস্থানীয় ব্যান্ডদলগুলো অংশ নেবে। দেশের সার্বিক পরিস্থিতির কথা চিন্তা করে এবারে সবচাইতে বেশি গুরুত্ব পাচ্ছে নিরাপত্তা। বিপিএলে অংশ নেয়া বিভিন্ন দলে খেলবেন বিদেশী ফুটবলার। সেইসাথে রয়েছেন বিদেশী কোচও। তাই নিরাপত্তা নিয়ে একটু বেশি ভাবতে হচ্ছে আয়োজকদের। গতকাল নগর ভবনের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দার সাথে বৈঠক করেন সিটি মেয়র ও সিজেকেএস’র সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। জেবি প্রিমিয়ার ফুটবললীগ উপলক্ষে কনসার্ট, খেলার ভেন্যু, খেলোয়াড়দের আবাসন, যাতায়াত, অনুশীলনসহ যাবতীয় বিষয়গুলো বৈঠকে উপস্থাপন করে সার্বিক নিরাপত্তার বিষয়ে আইন-শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিতদের মতামত জানতে চান।
সমন্বয় বৈঠকে সিএমএপি কমিশনার জেবি প্রিমিয়ার ফুটবল লীগের আইন-শৃঙ্খলা কমিটির আহŸায়ক মো. ইকবাল বাহার বলেন, জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগ পরিচালনার স্বার্থে নগরীকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে। খেলার মাঠ, খেলোয়াড়দের থাকার এলাকা, চলাচলের পথ, অনুশীলনসহ সর্বক্ষেত্রে নিরাপত্তা বিধান করা হবে। তিনি বলেন, পুলিশের বিভিন্ন স্তর, র‌্যাব, বিজিপি, আনসারসহ সকল বাহিনীকে সমন্বয় করে ব্যবস্থা নেয়া হবে। জেলা প্রশাসনের অরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) অনুপম সাহা জেলা প্রশাসনের পক্ষে ম্যাজিস্ট্রেট নিয়োগসহ যাবতীয় কার্যক্রমে সহযোগিতার কথা জানান। সভার সভাপতি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ১৯ জুলাই খেলায় অংশগ্রহণকারী টীম ব্যবস্থাপনা কমিটির সাথে সমন্বয় বৈঠক করে খেলার যাবতীয় তথ্য উপাত্য ও খেলার সিডিউল পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্টদের নিকট পৌঁছে দেয়া হবে এবং খেলার টিকিট বিক্রির স্থানও নিরাপদ স্থানে ঠিক করা হবে বলে জানান। মেয়র আসন্ন জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগ সুচারুভাবে নির্বিঘেœ সম্পাদনে সর্বমহলের সহযোগিতা কামনা করেন।
বৈঠকে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার পিপিএম, উপ-পুলিশ কমিশনার সিটিএমবি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অনুপম সাহা, এপিবিএন এর অতিরিক্ত এস পি শচীন চাকমা, র‌্যাব-৭ এর এএসপি মোহাম্মদ জালাল উদ্দীন, ৮ বর্ডার গার্ডের অতিরিক্ত পরিচালক মেজর যায়েদ খলিল, চট্টগ্রাম মহানগর আনসার উত্তর জোনের কমান্ডেন্ট এএসএম আজিম উদ্দিন, ডিজিএফ আই এর উপ-পরিচালক আকলাকুন আরেফিন, এনএসআই-এর সহকারী পরিচালক মো. আশিকুর রহমান, ফায়ার সার্ভিসের ডিএডি মো. জসীম উদ্দিন, থানা আনসার কর্মকর্তা মোস্তফা ফরিদুল আলম, জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগ ২০১৬ এর আইন-শৃঙ্খলা কমিটির সদস্য সচিব অহীদ সিরাজ চৌধুরী স্বপন, সদস্য নোমান আল মাহমুদ, সিজেকেএস’র ফুটবল সম্পাদক মো. ইউসুফ, যুগ্ম সম্পাদক ডা. তিমির বরন চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস চট্টগ্রামে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ