Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজার শহরে করোনা পজিটিভ রোগী আইসোলেশনে, বাড়ি-ঘর লকডাউন

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৫:৪৯ পিএম

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ১ জনের রিপোর্ট পজিটিভ আসে। তিনি হলেন কক্সবাজার পৌরসভার ৪ নাম্বার ওয়ার্ডের টেকপাড়া চৌমুহনী সংলগ্ন পশ্চিম পার্শ্বে টেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় রোডের মৃত এজাহার আহমদের পুত্র আবুল কালাম (৫৫)।

জানাগেছে, ওই করোনা রোগী গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার এসেছেন। কক্সবাজার থেকে নারায়ণগঞ্জে মাছ নিয়ে গিয়ে সেখানে তিনি ব্যবসা করেন।

আবুল কালাম গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার এসে জেলা সদর হাসপাতালে গিয়ে সেখানে আউটডোরে চিকিৎসা নিয়ে টেকপাড়ায় নিজ বাড়িতে চলে আসেন।

স্থানীয় সমাজকর্মী মোহাম্মদ মুরাদ জানান, কক্সবাজার জেলা সদর হাসপাতাল টেকনেশিয়ান এসে নারায়ণগঞ্জ থেকে আসা আবুল কালামের বাড়িতে গিয়ে ২১ এপ্রিল তার শরীরের স্যাম্পল সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে টেস্টে পাঠায়।

বুধবার (২২ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬৪ জনের স্যাম্পল টেস্টের মধ্যে আবুল কালামের স্যাম্পল টেস্টে করোনা ভাইরাস পজিটিভ আসে ।

ইতোমধ্যে আবুল কালামকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসোলেসন ইউনিটে এনে চিকিৎসা সেবা দেওয়ার জন্য এ্যাম্বুলেন্স গিয়ে তাকে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।

কক্সবাজার পৌরসভার ৪ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর দিদারুল আলম রুবেল জানান, করোনা ভাইরাস জীবাণু ধরা পড়া আবুল কালামের বাড়ি সহ তার সম্পৃক্ত আসা সকল বাড়ি, প্রতিষ্ঠান ও এলাকা লকডাউন করে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ