Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে করোনা সন্দেহে মৃত যুবকের লাশ ফেলে পালাল নিকটজনেরা, দাফন করলো পুলিশ

পরে জানা গেল সে করোনা রোগী নয়

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৪:৩৫ পিএম

শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে বরিশালের মেহেদিগঞ্জ উপজেলার উলানিয়ার লালকুঞ্জ এলাকার ৩২ বছর বয়সী এক যুবকের মৃত্যুর পর মরদেহ বুঝিয়ে দেয়ার জন্য কোনো আত্মীয়-স্বজনকে পাওয়া যায়নি। পরে কোতয়ালী থানার পুলিশ সদস্যরা সেই মরদেহের দায়িত্ব বুঝে নিয়ে জানাজা ও দাফন সম্পন্ন করেন। তবে মত্যুর পরে রক্তের নমুনা পরীক্ষায় ওই যুবকের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মেলেনি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

যুবকের জানাজা ও দাফন শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি তুলে ধরেন বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী থানার এসআই আরাফাত হাসান। করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর পর ঐ যুবকের চিকিৎসাধীন অবস্থায় কাছে থাকা আত্বীয়-স্বজনরা লাশ রেখে গা ঢাকা দেয়। পরবর্তীতে হাসপাতাল থেকে লাশ বুঝিয়ে দেয়ার জন্য খোঁজ করা হলেও তাদের আর কোন সন্ধান পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে ওই যুবকের মৃত্যুর খবরের পরপরই তারা হাসপাতাল থেকে পালিয়ে যায়।
পরবর্তীতে মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানের নির্দেশে কোতয়ালি থানার ওসি নুরুল ইসলামÑপিপিএম, বার’এর তত্ত্বাবধানে এসআই আরাফাত হাসান ও মিজানুর রহমান জানাজা ও দাফন সম্পাদন করেন। পরে মৃত যুবকের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরে একটি পোস্ট দেন এসআই আরাফাত হাসান। তবে দাফনের পরে পাওয়া রক্তের নমুনা পরিক্ষায় তার দেহে করোনা ভাইরাসের সন্ধান মেলেনি বলে নিশ্চিত হন চিকিৎসক ও পুলিশ।
মহানগর পুলিশ বাহিনীর এ মানবিক কর্মকান্ডে বরিশালের সর্বস্তরের মানুষের মধ্যে পুলিশ সম্পর্কে শ্রদ্ধা যথেষ্ঠ বৃদ্ধি পাবে বলে মনে করছেন ওয়াকিবাহল মহল।



 

Show all comments
  • শওকত আকবর ২২ এপ্রিল, ২০২০, ৫:০২ পিএম says : 0
    আজব এ দুনিয়া আজব এ দুনিয়ার মানুষ।স্বজনরা লাশ রেখে উদাও।এ যখন অবস্থা তখন ও ত্রান চুরি থেমে নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ