Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নওগাঁয় কর্মহীনদের ঘরে ঘরে এক মাসের প্রয়োজনীয় খাবার সামগ্রী পৌঁছে দিলো সামাজিক সংগঠন “আদর্শ মালশন”

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ২:৫৬ পিএম

মানুষ মানুষের জন্য এই প্রতিপাদ্যকে সামনে রেখে গড়ে তোলা হয়েছিলো “আদর্শ মালশন” নামের সংগঠনটি। নওগাঁর রাণীনগর উপজেলার প্রত্যন্ত একটি গ্রামের নাম মালশন। দেশে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। এই মালশন গ্রামের কয়েকজন যুবকদের উদ্যোগে গড়ে তোলা আদর্শ মালশন নামের সামাজিক সংগঠনের পক্ষ থেকে প্রায় দুইশত হতদরিদ্র পরিবারের মাঝে এক মাসের খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে। খাবার সামগ্রীতে চাল, ডাল, তেলসহ ১১ধরনের খাবার সামগ্রী বিতরণ করা হয়।

সংগঠন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের এই সংকটে কর্মহীনদের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে উপজেলার বড়গাছা ইউনিয়নের মালশন গ্রামের কিছু যুবকদের উদ্যোগে গড়ে তোলা হয় “আদর্শ মালশন” নামে সংগঠন। এই সংগঠনের মাধ্যমে মালশন গ্রাম ও তার আশেপাশের গ্রাম থেকে দেশ- বিদেশের বিভিন্ন দপ্তরে কর্মরত চাকুরীজীবী, প্রবাসী ও শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে তাদের আর্থিক সহযোগিতায় কিছু কর্মহীনদের পাশে খাবার সামগ্রী দিয়ে সহযোগিতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তারই অংশ হিসেবে কয়েকদিন ধরে কর্মহীন হয়ে পড়া মানুষদের ঘরে ঘরে গিয়ে এক মাসের জন্য প্রয়োজনীয় এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মালশন গ্রামের বিধবা আলতাফুন বেওয়া, ধলু প্রামানিকসহ কর্মহীন হয়ে পড়া অনেকেই বলেন, গ্রামের ছেলেরা আমাদের বাড়িতে এসে খোঁজ নিয়ে প্রয়োজনীয় খাবার সামগ্রীগুলো দিয়ে গেলো। এই খাবার সামগ্রী পেয়ে আমরা খুবই খুশি হয়েছি। সরকার যদি আমাদেরকে এই ভাবে সহযোগিতা দিতো তাহলে আমাদের আর কোন কষ্ট থাকতো না। কারণ আমাদের পরিবারের সব সদস্যদের কাজকর্ম বন্ধ।

সংগঠনের সদস্য আব্দুর রহিম জানান, অমাদের গ্রামের যে সব ব্যক্তিরা দেশ ও বিদেশের বিভিন্ন দপ্তরে কর্মরত আছেন তাদেরকে নিয়ে আমরা একটি ফেসবুকে গ্রæপ পেজ খুলি। অসহায় কর্মহীন হয়ে পড়া পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ নিলে যে যার সামর্থ্য অনুযায়ী আর্থিক ভাবে সহযোগিতা প্রদান করে। সেই সহযোগিতার মাধ্যমে গ্রামের দুই শতাধিক পরিবারকে এক মাসের প্রয়োজনীয় খাবার সামগ্রী প্রদান করলাম।

তিনি আরও জানান আগামীতেও আমরা এই ধরনের কর্মকান্ড অব্যাহত রাখার চেষ্টা করবো। এভাবে যদি আমরা যারা সামর্থবান আছি তারা সবাই সাধ্য অনুযায়ী আশেপাশের কর্মহীন হয়ে পড়া মানুষদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিই তাহলে সংকটময় সময় যতই দীর্ঘ হোক না কেন খাবারের অভাব কোন কর্মহীনদের ঘরেই থাকতো না। কারণ মানুষ মানুষের জন্যই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যসামগ্রী বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ