Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হরিণের পিঠে ‘বাঁদরামি’

টাইমস অব ইন্ডিয়া | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বেড়েইে চলছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাধ্য হয়ে এই মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন জারি করা হয়েছে।
লকডাউনের ফলে ঘরবন্দি রয়েছেন বেশিরভাগ মানুষ। আর এই সুযোগে জঙ্গল ছেড়ে জনবসতি এলাকায় ঘোরাফেরা করছে বনের পশু-প্রাণি। সোশ্যাল মিডিয়ার বদৌলতে একটি বাঁনরকে হরিণের পিঠে উঠে বাঁদরামি করতে দেখে হাসির রোল উঠল নেটদুনিয়ায়।
গত সোমবার সকালে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেছেন ওড়িশার বন দফতরে কর্মরত কর্মকর্তা সুশান্ত নন্দা। ওই ভিডিওতে এক বানরকে হরিণের সঙ্গে বাঁদরামি করতে দেখে হাসি চেপে রাখতে পারলেন না কেউ।
৩১ সেকেন্ডের ভিডিওতে দেখা যায় একটি জঙ্গলে দুটি হরিণ দাঁড়িয়ে আছে। আর তাদের পাশে বসে রয়েছে কয়েকটি বানর। আচমকা একটি বানর লাফিয়ে হরিণের পিঠে উঠে তার শরীর জাপটে ধরল। হরিণটিও কোনও বিরক্তি প্রকাশ না করে হেলে দুলে এগোতে এগোতে ঘাস খেতে লাগল।
আর সেই সময় দুলুনির ফলে যাতে নিচে না পড়ে যায় তাই হরিণের শরীর দুহাতে জাপটে ধরতে দেখা গেল ছোট্ট ওই বানরকে। শেষের দিকে দেখা গেল, হরিণের পিঠ থেকে কোনও পোকা ধরে খাচ্ছে বানরটি। আর ঘাড় ঘুরিয়ে পিঠে চেপে বসে থাকা সওয়ারির কীর্তি দেখছে ওই হরিণটি।
এই দৃশ্য দেখার পর এই ঘটনাকে হরিণ ও বানরের সুন্দর বন্ধুত্বের নমুনা বলে উল্লেখ করেছেন নেটিজেনরা। কেউ কেউ লিখেছেন, বনের পশুদের থেকে ঐক্য ও সৌভ্রাতৃত্ব শেখা উচিত আমাদের। ওরা যেভাবে একজোট হয়ে আনন্দ উপভোগ করে তা অভাবনীয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ