Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অসহায় শিক্ষার্থীদের পাশে চবি শিক্ষক সমিতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৯:২৪ পিএম

করোনাকালে আর্থিকভাবে কষ্টে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। দরিদ্র পরিবারের এসব শিক্ষার্থীদের পরিচয় গোপন করে বিশেষ বৃত্তির মাধ্যমে আর্থিক সহায়তা দেবে বলে সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মনজুরুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর তাগিদ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ‘করোনা (কোভিড-১৯) দুর্যোগকালীন বিশেষ বৃত্তি’ নামক অনুদান শিক্ষার্থীদের প্রদান করবে।
এ বৃত্তির পরিমাণ শিক্ষার্থীর আর্থিক অবস্থা বিবেচনায় নির্ধারিত হবে।
শিক্ষার্থীদের ব্যাক্তি মর্যাদা সমুন্নত রাখতে আবেদনকারী এবং তালিকাভুক্ত বৃত্তি গ্রহীতাদের ব্যক্তি পরিচয় সমিতি অত্যন্ত গোপনীয়ভাবে সংরক্ষণ করবে।
বৃত্তি তারাই পাবেন যাদের পিতা বা উপার্জনক্ষম অভিভাবক জীবিত নেই এবং আর্থিকভাবে অসচ্ছল, পিতা/মাতা কর্মহীন, উপার্জন অপ্রতুল এবং শিক্ষার্থী প্রতিবন্ধী ও পরিবার অসচ্ছল। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ইমেইলের মাধ্যমে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এছাড়া ইন্টারনেটে যোগাযোগ সম্ভব না হলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর বিভাগীয় সভাপতির সঙ্গে সরাসরি যোগাযোগের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ২৭ এপ্রিল



 

Show all comments
  • খঞ্জন জ্যোতি ত্রিপুরা ২৬ এপ্রিল, ২০২০, ৬:১৩ পিএম says : 0
    নভেল করোনা ভাইরাস(কোভিড-১৯) এর প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশ লকডাউন থাকায় আমি একজন ছাত্র এবং পারিবারিক আয় রোজগার কম থাকায় জীবন যাপন করতে খুবই সংকটে পড়েছে। তাই আমি একজন অসহায় গরীব, হওয়ায় ত্রাণ পাওয়ার প্রত্যাশায় বিনীত আবেদন করছি।
    Total Reply(0) Reply
  • মো আরিফ মিয়া ২৬ এপ্রিল, ২০২০, ৭:০৪ পিএম says : 0
    খুব ভালো একটি কাজ।
    Total Reply(0) Reply
  • হোসেন ১৯ মে, ২০২০, ৪:৫৬ পিএম says : 0
    এভাবে আমাদের পাশে দাড়ালে আমরা উপকৃত হবো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ