Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৮:৫৫ পিএম

খুলনায় উপসর্গ নিয়ে মৃত এক ব্যক্তির নমুনায় করোনা শনাক্ত হয়েছে। তিনিই খুলনার প্রথম করোনা আক্রান্তে মৃত ব্যক্তি।

মঙ্গলবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার সকাল ৮ টা ৪৫ মিনিটে ওই ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেন।
করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তি খুলনা জেলার রূপসা থানাধীন রাজাপুর গ্রামের বাসিন্দা। তিনি আইটেল টেকনো মোবাইল ফোন সেটের সার্ভিসিং ইঞ্জিনিয়ার ছিলেন। তার অফিস হোটেল গোল্ডেন কিং ভবনের চতুর্থ তলায়। তিনি ৫ দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে মৃতের স্বজনরা জানান।
খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ বলেন, আজ খুমেকের পিসিআর মেশিনে ১৯১ টি নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে একজনের শরীরে করোনা পাওয়া গেছে। শনাক্ত হওয়া ওই ব্যক্তি আজ সকালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডা. আশরাফুর রহমান জানান, সকাল পৌনে ৯টার দিকে একজনকে হাসপাতালে নিয়ে আসে তার স্বজনরা। তিনি হাসপাতালে আসার আগেই মারা গেছেন। যেহেতু তার মধ্যে করোনার উপসর্গ ছিল সে কারণে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।
রূপসা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বলেন, রূপসার মারা যাওয়া ওই ব্যক্তির বাড়ির পার্শবর্তী ২০ টি বাড়ী লকডাউন করা হয়েছে। এছাড়াও তার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের খোঁজ নেওয়া হচ্ছে। তাদেরকেও বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ