Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকার বাইরে কোন জেলায় কতো জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১২:০৬ পিএম

দেশে এ পর্যন্ত মোট দুই হাজার ৯৪৮ জনের মধ্যে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ পাওয়া গেছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, দেশে এখন পর্যন্ত ঢাকার বাইরে আরও ৫৩টি, অর্থাৎ মোট ৫৪টি জেলায় ছড়িয়েছে এই ভাইরাসের সংক্রমণ।
স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে দেওয়া সবশেষ তথ্যে এই চিত্র উঠে এসেছে।
আইইডিসিআরের দেওয়া তথ্য অনুযায়ী, দেশের কোভিড-১৯ পজিটিভের মধ্যে ঢাকা শহরেই আক্রান্ত হয়েছেন এক হাজার ১৭৪ জন। এর বাইরে ঢাকার অন্য উপজেলাগুলোতেও আক্রান্ত আছেন আরও ৪২ জন। অর্থাৎ কেবল ঢাকা জেলাতেই আক্রান্তের সংখ্যা এক হাজার ২১৬ জন।
ঢাকার বাইরে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জে। কোভিড-১৯-এর হটস্পট ঘোষণা করা এই জেলায় আক্রান্তের সংখ্যা ৩৮৭ জন। এদিকে, রোববার থেকে সোমবার পর্যন্ত একদিনে গাজীপুরে আক্রান্ত হয়েছেন ১০৬ জন। সব মিলিয়ে এ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা তৃতীয় সর্বোচ্চ ২৭৯ জন।
এছাড়া ঢাকা বিভাগের কিশোরগঞ্জে ১৪৬ জন, নরসিংদীতে ১৩৫ জন, গোপালগঞ্জে ৩০ জন, মাদারীপুরে ২৬ জন, টাঙ্গাইলে ১০ জন, রাজবাড়ীতে আট জন, শরীয়তপুরে আট জন, মানিকগঞ্জে সাত জন ও ফরিদপুরে ছয় জন কোভিড-১৯ আক্রান্ত পাওয়া গেছে।
ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় ৩৩ জন, জামালপুর জেলায় ২১ জন, নেত্রকোনায় ১৪ জন ও শেরপুরে ১৩ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এই বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ৮১ জন।

চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় ৪৩ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম বিভাগের লক্ষ্মীপুরে ২৫ জন, কুমিল্লা জেলায় ২১ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ১১ জন, চাঁদপুরে ১০ জন, নোয়াখালী জেলায় চার জন, ফেনী জেলায় দুই জন, বান্দরবান জেলায় একজন ও কক্সবাজারে একজনের মধ্যে শনাক্ত হয়েছে এই ভাইরাসের উপস্থিতি। এই বিভাগে মোট আক্রান্ত ১১৮।
সিলেট বিভাগের চার জেলার মধ্যে সিলেটে চার জন, মৌলভীবাজারে দুই জন, হবিগঞ্জে একজন ও সুনামগঞ্জে একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। বিভাগে আক্রান্ত ৮ জন।
রংপুর বিভাগের গাইবান্ধায় ১৩ জন, দিনাজপুর জেলায় ১১ জন, নীলফামারীতে ৯ জন, ঠাকুরগাঁওয়ে ছয় জন, রংপুর জেলায় ছয় জন, লালমনিরহাটে দুই জন, কুড়িগ্রামে দুই জন এবং পঞ্চগড়ে একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এই বিভাগে আক্রান্তের সংখ্যা ৫০।
বরিশাল বিভাগের বরিশাল জেলায় ২৪ জন,বরগুনা জেলায় ১২ জন, পিরোজপুর জেলায় পাঁচ জন, ঝালকাঠি জেলায় চার জন ও পটুয়াখালী জেলায় দুই জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। বিভাগে মোট আক্রান্ত ৪৭ জন।
খুলনা বিভাগের খুলনা জেলায় তিন জন, নড়াইল জেলায় দুই জন, চুয়াডাঙ্গায় একজন, বাগেরহাটে দুই জন ও যশোরে একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। বিভাগে মোট আক্রান্ত ৯ জন।
আর রাজশাহী বিভাগে এখন পর্যন্ত ১২ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহী জেলায় পাঁচ জন, জয়পুরহাটে দুই জন, পাবনায় দুই জন, বগুড়ায় একজন, নওগাঁ জেলায় একজন ও সিরাজগঞ্জ জেলায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদফতরের সবশেষ তথ্য অনুযায়ী, দেশে ২০ এপ্রিল দুপুর পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ১০১ জন মৃত্যুবরণ করেছেন।



 

Show all comments
  • শওকত আকবর ২১ এপ্রিল, ২০২০, ১২:২১ পিএম says : 0
    বার আউলিয়ার দেশ এ বাংলাদেশ।অশংখ্য গাউছ কূতুব অলি আউলিয়া পীর মাশায়েখ হাজী গাজী সায়ীত এ বাংলার জমিনে।তাদের উছিলয় তুমি আমাদের করোন মুক্ত কর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ