Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় মৃত ব্যক্তির দাফনে পুলিশেই ভরসা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:২২ এএম

করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণকারী এক ব্যক্তির লাশ রাতের আঁধারে সতর্কতার সাথে গোপনীয়ভাবে সিরাজগঞ্জের মালসাপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে।

পরিবারের ইচ্ছে অনুযায়ী সোমবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে সদর থানা পুলিশ তার লাশ দাফন করেন। এ সময় কোনও আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন না।

এর আগে একটি অ্যাম্বুলেন্সযোগে লাশ ঢাকা থেকে সিরাজগঞ্জে নিয়ে আসা হয়। মৃত্যুবরণকারী ব্যক্তি সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউপির গজারিয়া গ্রামের বাসিন্দা। তার বয়স আনুমানিক ৪৫ বছর। সে ঢাকায় রিয়েল অ্যাস্টেট এর ব্যবসা করতেন। তিনি দীর্ঘদিন সিঙ্গাপুরে ছিলেন। তার কিডনি রোগ ছিল বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

সদর থানার এসআই আবু জাফর জানান, করোনা সন্দেহের কারণে হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় সোমবার সকালে ওই ব্যক্তি ঢাকায় মারা যায়। পরে আত্মীয়-স্বজন সিরাজগঞ্জ প্রশাসনের সাথে যোগাযোগ করে তাকে সিরাজগঞ্জে দাফন করার ইচ্ছে প্রকাশ করেন।

জানা গেছে, সিরাজগঞ্জে তার জানাজা হয়নি। লাশ দাফনের পরই ওই ব্যক্তির স্ত্রী অ্যাম্বুলেন্স নিয়ে চলে যান।

দাফনে অংশ নেওয়া সাংবাদিক সোহাগ লুৎফুর কবির বলেন, আগেই কবর খোঁড়া ছিল। আমি গিয়ে দেখি ৩ জন ব্যক্তি নরমাল পিপিই পড়ে লাশ কবরের দিকে নিয়ে যাচ্ছেন। আমিও পিপিই পড়া অবস্থায় ছিলাম। তাই কবরে নামানোর জন্য লোক কম থাকায় পুলিশ সদস্যদের অনুরোধে লাশ কবরে নামাতে সহায়তা করি।

সদর থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান জানান, অ্যাম্বুলেন্স যোগে তার স্ত্রী লাশ সিরাজগঞ্জে নিয়ে আসেন। পরে পুলিশের উপস্থিতিতে তাকে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ