Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরের সহকারী কমিশনারসহ ৩২ পুলিশ করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:০০ এএম | আপডেট : ১১:৫৫ এএম, ২১ এপ্রিল, ২০২০

গাজীপুরে সহকারী কমিশনারসহ (এসি) পুলিশের ৩২ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ২৫ জন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অধীন গাছা থানার এবং বাকি ৭ জন হলেন গাজীপুর জেলা পুলিশের অধীন কালীগঞ্জ থানার পুলিশ।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, সোমবার বিকেলের তথ্যমতে মহানগর পুলিশের গাছা থানার আরো ২০ জন সদস্যের দেহে নতুন করে করোনাভাইরাস পজিটিভ (আক্রান্ত) শনাক্ত হয়েছে। এর কয়েকদিন আগে এ থানার আরো পাঁচজনের মধ্যে করোনা সংক্রমণ পজেটিভ ধরা পড়ে। করোনায় আক্রান্তদের মধ্যে গাছা জোনের এসি, একজন পুলিশ পরিদর্শক ও পুলিশের মহিলা সদস্যরাও রয়েছেন। করোনায় আক্রান্ত পুলিশের তিন নারী সদস্য ছাড়া সকলেই থানায় আইসোলেশনে আছেন।
গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. শাহীন জানান, গত ১৩ এপ্রিল জিএমপি’র গাছা থানার এক এসআই প্রথম করোনায় আক্রান্ত হন। এরপর ১৬ এপ্রিল গাছা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) ও পুলিশের আরো দুই সদস্য এবং থানার এক কর্মীর (বাবুর্চি) দেহে করোনা ভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমন নিশ্চিত হতে গত ১৮এপ্রিল মেডিকেল টিম গাছা থানা পুলিশের আরও ২৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠায়। সোমবার তাদের ২০জনের নমুনায় করোনা ভাইরাস শনাক্ত হয়। এনিয়ে গাছা থানার ২৫ জন কর্মকর্তা-কর্মচরীর শরীরের করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। গাছা থানার আরো ৪২ জনের মতো পুলিশের ও স্টাফের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। তাদের প্রতিবেদন এখনও আসেনি।

এছাড়া জেলা পুলিশের কালীগঞ্জ থানার সাতজনের মধ্যে করোনা সংক্রমনের তথ্য জানিয়েছেন জেলা পুলিশের কালীগঞ্জ-কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত। তবে করোনা ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হতে ওই থানার আরো কয়েক সদস্যের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।



 

Show all comments
  • MD ARIF ২১ এপ্রিল, ২০২০, ১১:১৮ এএম says : 0
    যদি অপিস খোলা হয় তাহলে আগেই আমাদের জানাবেন বাড়ি ওয়ালারা নাকি বাসায় উঠতে দেয়না এ বিসয় টা সরকার দেখবে আসা করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ