Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে আরো একজন করোনায় আক্রান্ত

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৬:৪৮ পিএম

কুড়িগ্রামে আরো একজনের শরীরে কোভিড ১৯ এর অস্তিত্ব পাওয়া গেছে। এনিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল তিনজনে। সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান সোমবার (২০এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্ত যুবক (৪৫) কুড়িগ্রাম সদর উপজেলার খলিলগঞ্জ এলাকার বাসিন্দা।
স্বাস্থ্য বিভাগের জরুরীসেবা কেন্দ্র থেকে জানানো হয়, এ পর্যন্ত জেলায় ২৭৩জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এরমধ্যে ১৫৬টির রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ১৫৩ জনের রিপোর্ট নেগেটিভ এবং ৩জনের রিপোর্ট পজেটিভ। পজেটিভ ৩জনের মধ্যে একজন রৌমারী, একজন ফুলবাড়ি এবং একজন কুড়িগ্রাম সদর উপজেলার বাসিন্দা।
এ পর্যন্ত জেলায় ৯৩৩জনকে হোমকোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এরমধ্যে শেষ করেছে ৩৫৭জন। চলমান রয়েছে ৩৫৭জনের। এরমধ্যে বাড়িতে রয়েছেন ৫১৪জন এবং প্রাতিষ্ঠানিকভাবে রয়েছেন ৬২জন। কোভিট ১৯ আক্রান্তের মধ্যে দুইজনকে ফুলবাড়ি ও রৌমারী হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।
সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান জানান, কোভিট ১৯ মহামারী ঠেকাতে সকলকে সরকারের নির্দেশ মেনে বাড়িতে অবস্থান করতে হবে। স্যানিটাইজার বা সাবান দিয়ে বারবার হাত ধুতে হবে এবং অপরিচিতদের সাথে শারীরিক দুরত্ব বজায় রাখতে হবে। তাহলে আমরা করোনা থেকে রেহাই পেতে পারি।



 

Show all comments
  • MUKSHIT ২০ এপ্রিল, ২০২০, ৮:১৮ পিএম says : 0
    ঠিক আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ