Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুর সদর হাসপাতালের পুরুষ ওয়ার্ড সাময়িক বন্ধ

চিকিৎসক-নার্সসহ ২০ জন হোম কোয়ারেন্টাইনে

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৬:০৪ পিএম

লক্ষ্মীপুর সদর হাসপাতালের সাধারণ ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ঘটনায় ওই রোগী সংস্পর্শে আসা দুইজন চিকিৎসকসহ নার্স, কর্মচারী ও রোগীসহ ২০ জন করোনা ঝুঁকিতে রয়েছে। এমন পরিস্থিতিতে তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। হাসপাতালের দ্বিতীয় তলা (পুরুষ ওয়ার্ড) সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

সিভিল সার্জন জানান, ডা. আব্দুল গাফ্ফার জানান,তিন দিন পূর্বে গলা ব্যথা নিয়ে এক ব্যক্তি সদর হাসপাতালের (দ্বিতীয় তলা) সাধারণ পুরুষ ওয়ার্ডে ভর্তি হন। ওই ওয়ার্ডে অন্য রোগীও ছিলো। সন্দেহ হলে ওই রোগীর নমুনা সংগ্রহ করে বিআইটিআইডি এ পাঠানো হয়। রবিবার রাত ১০টার দিকে তার নমনুা পজেটিভ পাওয়া যায়। এতে ওয়ার্ডের সকল কার্যক্রম স্থগিত রেখে রোগীদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আশা দুজন চিকিৎসক, নাস, কর্মচারী ও রোগীসহ ২০জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তবে বন্ধ করা পুরুষ ওয়ার্ডের ফ্লোর পূর্ণাঙ্গভাবে জীবাণুনাশক ছিটিয়ে জীবানুমুক্ত করে পুরায় খুলে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ